ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

২০২০ সালের প্রচারণায় ট্রাম্প
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

মাত্র এক মাস হয়েছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব নিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। এর মধ্যেই ২০২০ সালের জন্য প্রচার শুরু করে দিলেন তিনি। এখানেও প্রথা ভেঙেছেন ট্রাম্প। কারণ তার আগের প্রেসিডেন্টরা সাধারণত দু বছর পর নির্বাচনের প্রচারের জন্য ভাবনা চিন্তা শুরু করতেন। কিন্তু ডোনাল্ড ট্রাম্প গত শনিবারই সেই কাজ শুরু করে দিয়েছেন। খবর আজকালের।

এ প্রসঙ্গে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘‌জীবন প্রচারময়। দেশকে মহান করার কথা একটা প্রচার। আমার কাছে এটা প্রচারের অংশ।’‌

আসলে হোয়াইট হাউসে প্রবেশ করার পর থেকেই বিতর্কে জড়িয়েছেন তিনি। প্রেসিডেন্ট হিসেবে তার প্রথম পদক্ষেপ হিসেবে সাত মুসলিম প্রধান দেশের মানুষকে আমেরিকা ঢোকার ওপর নিষেধাজ্ঞা জারি করেন। আদালতের বাধাদানে সেই সিদ্ধান্ত এখন স্থগিত। মেক্সিকো সীমান্তে প্রাচীর তোলার ওপরও একটি নির্দেশিকা জারি করেছেন। সংবাদমাধ্যমের বিরুদ্ধেও লড়াইয়ের সূত্রপাত করেছেন।

কিন্তু শনিবার সেই ট্রাম্পকেই যেন অন্য রূপে দেখা গেল। ফ্লোরিডার মেলবোর্নে সমর্থকদের বাঁধভাঙা উচ্ছ্বাসে ভেসে গেলেন তিনি। ৪৫ মিনিট ধরে সমানে প্রশংসা শুনে গেলেন। কোথাও তার গ্রহণযোগ্যতা কমে যাওয়া নিয়ে সমালোচনা নেই, তদন্তের ভ্রুকুটি নেই। কেবল তিনিই কথা বললেন।  

তবে ট্রাম্প সবচেয়ে বেশি সমালোচনা করেছেন সংবাদমাধ্যমের। তিনি বলেন, ‘‌অসৎ সংবাদমাধ্যম একের পর এক ভুয়া খবর ছেপে চলেছে। তাদের সংবাদের কোনও উৎস নেই। কখনও মনে হয়, তারা জানেনই না কী লিখছেন। বড় সমস্যার তারা একটি অঙ্গ। দুর্নীতিগ্রস্ত ব্যবস্থার তারা একটি অঙ্গ।’‌  

 

বিডি-প্রতিদিন/ ২০ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত



এই পাতার আরো খবর