ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

ট্রাম্পের বক্তব্যে বিভ্রান্তিতে সুইডিসরা
অনলাইন ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের পর থেকেই আলোচনা-সমালোচনার শীর্ষে ডোনাল্ড ট্রাম্প। আর তিনি এবার বিভ্রান্তিতে ফেলে দিয়েছেন সুইডিসদের। শনিবার সন্ধ্যায় ফ্লোরিডায় তার এক বক্তৃতায় ট্রাম্প বলেন, "আপনারা দেখুন জার্মানিতে কী ঘটছে। সুইডেনে গতরাতে কী ঘটেছে। কে একথা বিশ্বাস করবে? তারা ব্যাপক সংখ্যায় (শরণার্থী) নিয়েছে এবং এখন তাদের এমন সমস্যা হচ্ছে যা তারা চিন্তাও করতে পারেনি।"

তবে, সুইডেনে আগের দিন রাতে আসলে কী ঘটেছিল সে বিষয়ে ট্রাম্প পরিষ্কার করে কিছু বলেননি। এ বিষয়ে স্বয়ং সুইডিস প্রধানমন্ত্রী কার্ল বিল্ডট তার টুইটারে লেখেনে, ‘সুইডেন? সন্ত্রাসী আক্রমণ? তিনি কি কিছু খেয়েছেন? সবার মনে প্রশ্ন’।

আসলেই সেদিন সুইডেনে কিছু ঘটেছিল কিনা না সে বিষয়ে সেদিন সুইডেনের সরকারি টুইটার অ্যাকাউন্ট পরিচালনাকারী স্কুল লাইব্রেরিয়ান এমা লেখেন, ‘না। ইডেনে কিছু হয়নি। কোন সন্ত্রাসী আক্রমণ ঘটেনি। দেশের প্রধান খবর ছিল স্কুলছাত্রদের সংগীত প্রতিযোগিতা।’ 

তবে, শুক্রবার রাতে ফক্স নিউজ টিভিতে সুইডেনে শরণার্থীরা আসার পর দেশটিতে বন্দুক নিয়ে সহিংসতা এবং ধর্ষণের ঘটনা বেড়ে যাওয়া সংক্রান্ত একটি প্রামাণ্যচিত্র প্রচার করা হয়। সেটাকে কিছু মানুষ সেদিনের ঘটনা বলে মনে করে থাকতে পারে বলে ধারণা করছেন অনেকে।

উল্লেখ্য, সুইডেনে ২০১৩ থেকে শরণার্থীরা যাওয়া শুরু হবার পর কোনো সন্ত্রাসী আক্রমণ হয়নি। 

সূত্র : বিবিসি। 



এই পাতার আরো খবর