ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

কোটি টাকা খরচ করে মানত পূরণ, সমালোচনায় মুখ্যমন্ত্রী!
অনলাইন ডেস্ক

ভারতের তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও যখন আন্দোলন শুরু করেছিলেন তখন কিছু মানতগুলি করে রেখেছিলেন। তার সেই মানত পূরণ হয়েছে। পৃথক রাজ্যের তকমা পেয়েছে ভারতের তেলেঙ্গানা। তাই তিনি এবার তার মানত পূরণ করে চলেছেন। বিশেষ এক বিমানে করে তিরুপতি যাচ্ছেন তিনি। সেখানে তিরুমালা মন্দিরে মানতের ৫.৬ কোটি টাকার সোনার অলঙ্কার দান করবেন তিনি।

জানা গেছে, এই সোনার অলঙ্কার, মুকুট আর সোনার নথ দেওয়া হচ্ছে দেবী পদ্মাবতীকে। ২০১৪ সালে তেলেঙ্গানা পৃথক রাজ্য ঘোষণা হওয়ার পর থেকেই এভাবে মানত পূরণের পালা চলছে। কিছুদিন আগেই ওয়াব়্যাঙ্গালের ভদ্রকালী দেবীকে ৩.৫ কোটি টাকার ১২ কিলোগ্রাম ওজনের সোনার মুকুট দিয়েছিলেন তিনি। এই সপ্তাহের শেষেই কুরভির বীরভদ্রস্বামী মন্দিরে সোনার গোঁফ দেওয়ার কথা রয়েছে তার। এর জন্য গঠন করা হয়েছে বিশেষ তহবিল। তেলেঙ্গানার এর নামী দোকানে সমস্ত সোনার সামগ্রী তৈরির বরাত দেওয়া আছে। পুরো টাকাটাই নাকি করদাতাদের রাজ্যকে দেওয়া রাজস্ব থেকে খরচ করা হচ্ছে।

এর জন্য সমালোচনাও কম হচ্ছে না তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর। রাজ্যে প্রায় দিনই কৃষক মৃত্যুর মত ঘটনা ঘটছে। এদিকে কেন্দ্রের কাছে তেলেঙ্গানার ঋণের পরিমাণও বৃদ্ধি পাচ্ছে। এমন অবস্থায় সাধারণ করদাতাদের টাকা এভাবে খরচ না করে মানুষের উপকারে ব্যবহার করলে বেশি ভাল হত বলে মনে করছেন বিরোধীরা। কিন্তু কেসিআর নিজের অবস্থানে অনড়। কথা দিয়েছেন, তাই কথা তাকে রাখতেই হবে।

বিডি-প্রতিদিন/ ২২ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-২০



এই পাতার আরো খবর