ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

হোয়াইট হাউসে সিএনএন-টাইমস নিষিদ্ধ!
অনলাইন ডেস্ক

সিএনএন-নিউইয়র্ক টাইমসসহ বেশ কিছু সংবাদমাধ্যমকে ঢুকতে দেওয়া হলো না হোয়াইট হাউসে। ক্যামেরায় ধারণ হয় না এমন একটি ব্রিফিংয়ে শুক্রবার যোগ দেওয়ার কথা থাকলেও সেখানে যেতে পারেনি সংবাদমাধ্যমগুলো।

টেলিভিশনে সম্প্রচারিত ‘কিউ’ ও ‘এ’ সেশনের মতো ব্রিফিংয়ের চেয়ে কম আনুষ্ঠানিক গ্যাগেল নামে ওই ব্রিফিংয়ে বাধাপ্রাপ্ত অন্য সংবাদমাধ্যম গুলো হলো লস অ্যাঞ্জেলেস টাইমস, পলিটিকো এবং বাজফিড।

গ্যাগেল ব্রিফিংটি করেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি শন স্পাইসার। পরে এক বিবৃতিতে ওই সংবাদমাধ্যমগুলোকে বাধা দেওয়ার ব্যাখ্যা দিয়ে বলা হয়, যেহেতু হোয়াইট হাউসের পুল রয়েছে, সেহেতু তারা অন্যদের প্রতিনিধিত্ব করবে এবং আমাদের কাছ থেকে সব তথ্য পাবে।

সাধারণত একটি টেলিভিশন নেটওয়ার্ক ও একটি প্রিন্ট আউটলেট থেকে একজন করে প্রতিনিধি নিয়ে পুল গঠিত হয়। এই পুলের অংশ হিসেবে এনবিসি, এবিসি, সিবিএস ও ফক্স নিউজকে আমন্ত্রণ জানানো হলেও গ্যাগেলে বাধা দেওয়া হয় সিএনএনকে।

ঠিক একইভাবে নিউইয়র্ক টাইমসকে বাধা দেওয়া হলেও সেই ব্রিফিংয়ে ঢুকতে দেওয়া হয় ব্রেইবার্ট নিউজ, দ্য ওয়াশিংটন টাইমস এবং ওয়ান আমেরিকা নিউজ নেটওয়ার্ক নামে সংবাদমাধ্যম গুলোকে।

বিডি প্রতিদিন/সালাহ উদ্দীন


এই পাতার আরো খবর