ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

মেঘালয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১৬, আহত ৫০
দীপক দেবনাথ, কলকাতা:

ভারতের মেঘালয়ে সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ১৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে অর্ধশতাধিক। রবিবার সকালের দিকে মেঘালয়ের ওয়েষ্ট খাসি হিলস জেলার সদর শহর নংগস্টোইন থেকে এগারো কিলোমিটার দূরে নংস্পুং গ্রামে এই দুর্ঘটনাটি ঘটে।   পুলিশ জানিয়েছে, ৭০ জন যাত্রীবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারে ধাক্কা মারার পর ট্রাকটি উল্টে গেলে ঘটনাস্থলেই ১২ জন নিহত হয়। পরে স্থানীয় হাসপাতালে মারা যায় চারজন।

ওয়েস্ট খাসি হিলস জেলার পুলিশ সুপার সিলভেস্টার নংগটেনজার জানান, ‘যাত্রীরা সকলেই নংল্যাং গ্রামে একটি চার্চের অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন। এসময়ই দ্রুতগামী ওই ট্রাকটি একটি ডিভাইডে ধাক্কা মারার পর উল্টে যায় এবং ট্রাকটির উপরে থাকা যাত্রীরা ছিটকে নিচে পাহাড়ের খাদে পড়ে যায়। ঘটনাস্থলেই ১২ জনের মৃত্যু হয়, হাসপাতালে মৃত্যু হয় চার জনের। নিহতদের মধ্যে ১০ জনই নারী।

দুর্ঘটনার পরই ট্রাকের চালক ও হেল্পারকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে শিলং সিভিল হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

উল্লেখ্য, বিশ্বের যে কয়টি দেশের সড়ক অত্যন্ত ঝুঁকিপূর্ণ, ভারত তার মধ্যে অন্যতম। প্রতি বছর এই দেশে দেড় লাখ মানুষের প্রাণ হানি ঘটে সড়ক দুর্ঘটনায়।

বিডি-প্রতিদিন/এস আহমেদ



এই পাতার আরো খবর