ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

যে ৪টি লক্ষণ দেখে বুঝবেন আপনাদের প্রেম স্থায়ী হতে চলেছে
অনলাইন ডেস্ক

প্রেমে পড়েছেন, সম্পর্কে নিয়ে আপনি খুব সিরিয়াস। কিন্তু কীভাবে বুঝবেন, এই সম্পর্ক একটি দীর্ঘস্থায়ী সম্পর্কের দিকে আগাবে? সে ক্ষেত্রে ৪টি লক্ষণ, যা দেখে বুঝে নিতে পারবেন যে আপনাদের প্রেম স্থায়ী হতে চলেছে।

১. মেসেজ করলে রিপ্লাই পেতে দেরি হবে না: যে আপনাকে সত্যি ভালবাসে এবং আপনার সঙ্গে একটা স্থায়ী সিরিয়াস সম্পর্কে যেতে আগ্রহী সে কখনওই আপনার মেসেজের রিপ্লাই কয়েক ঘণ্টা পরে দেবে না। সঙ্গে সঙ্গে রিপ্লাই পাবেন তার কাছ থেকে।

২. আপনাকে সে সময় দেবে: আপনাদের দু’জনেরই যথেষ্ট ব্যস্ততা রয়েছে। কিন্তু ব্যস্ততার অজুহাতে যদি সে আপনাকে সময় দিতে অস্বীকার করে তাহলে বুঝবেন, এই সম্পর্ক স্থায়ী হওয়ার সম্ভাবনা নেই।

৩. আপনাদের দু’জনের রসবোধে সাযুজ্য থাকবে: রসিকতা যে কোনও সম্পর্ককে দৃঢ় করার ক্ষেত্রে অত্যন্ত জরুরি। রসিকতা এমন একটি বিষয় যা অনেক গুরুতর সমস্যার সহজ সমাধানে সাহায্য করে। কিন্তু রসিকতার মাধ্যমে সম্পর্কের দৃঢ়তা তখনই আসে যখন আপনাদের রসবোধের সাযুজ্য থাকে। আপনি কোন রসিকতা করলে আপনার সঙ্গী যদি বুঝতে না পারে তার অর্থ, বা তার বিন্দুমাত্র হাসি না পায়, তাহলে বুঝে নিন, সে আপনার পক্ষে উপযুক্ত মানুষ নয়।

৪. সম্পর্ক শুরুর কয়েক মাস পরেও দু’জনের প্রতি দু’জনের আকর্ষণ আগের মতোই থাকবে: সম্পর্ক শুরু হয়েছে কয়েক মাস হল। কিন্তু তাকে প্রথমবার দেখে যতটা ভাল লেগেছিল এখনও ঠিক ততটাই ভাল লাগে কি? তার হাসি কি এখনও সেই আগের মতোই তুফান তোলে হৃদয়ে? সে নিজেও কি আগের মতোই রোমাঞ্চিত বোধ করে আপনার সংস্পর্শে? এগুলোর উত্তর যদি ‘হ্যাঁ’ হয়, তাহলে নিশ্চিন্ত থাকুন, আপনারা একটি স্থায়ী সম্পর্কের দিকে আগাচ্ছেন।

বিডি প্রতিদিন/সালাহ উদ্দীন


এই পাতার আরো খবর