ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

রিয়েলিটি শো’র নামে কি দেখানো হচ্ছে!
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

বিভিন্ন দেশে টিভি চ্যানেলগুলো বিভিন্ন বিষয়ের উপর রিয়েলিটি শো করে থাকে। সেসব শো কখনও কখনও চলে আসে আলোচনায়। তেমনি আলোচনায় এলো দক্ষিণ আমেরিকার পেরুর জনপ্রিয়তম টিভি শো ‘এস্তো এস গুয়েরা’, ইংরেজিতে অনুবাদ করলে যার মানে দাঁড়ায় ‘দিস ইজ ওয়ার’ অর্থাৎ ‘এটাই যুদ্ধ’। এই রিয়েলিটি শো’তে অংশ নিতে আসা নারী প্রতিযোগীদের বিকিনি পরিহিত অবস্থায় একে অপরের বিরুদ্ধে মারামারি করতে হয়।

বিশাল বড় পুলের উপর রোপ রয়েছে সারিবদ্ধভাবে। সেই দড়ির ওপর মারামারি করতে হবে দুই প্রতিদ্বন্দ্বীকে। মারামারি করার সময় যে পুলের পানিতে পড়ে যাবে, সেই পরাজিত হবে। তবে সাম্প্রতিককালে সবথেকে ভয়ানক ঘটনাটি ঘটে গেল কয়েকদিন আগেই।

এমনিতে পেরু সরকারের স্বাস্থ্যবিধি মেনে সরাসরি মারামারি করতে দেওয়া হয় না প্রতিযোগীদের। সামান্য ধাক্কাধাক্কি, ঠেলা দিয়ে প্রতিপক্ষকে পুলের জলে ফেলে দেওয়াই মুখ্য উদ্দেশ্য থাকে প্রত্যেকের। স্বাস্থ্যবিধি মেনে প্রত্যেককে লড়াইয়ের সময় একটি হেলমেটও পড়তে হয়। তবে গত সপ্তাহেই এই স্বাস্থ্যবিধি আলোচনায় উঠল। দুই প্রতিদ্বন্দ্বী সরাসরি একে অপরকে শারীরিকভাবে আহত করতে থাকেন। প্রথমে একজন অপরের হেলমেট খুলে দেয়। দ্বিতীয় জনও অপরের সামান্য আবৃত পোষাক উন্মুক্ত করে দেন। এরপরেই শুরু হয় কামড়া কামড়ি। 

সূত্র: এবেলা।

বিডি প্রতিদিন/০১ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল



এই পাতার আরো খবর