ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

চলন্ত ট্রেনের সামনে নারী, অতঃপর...(ভিডিও)
অনলাইন ডেস্ক

ভারতের মুম্বাইয়ে চারনি রোড স্টেশনে রেল লাইনের উপর দিয়ে অন্যমনস্ক হয়ে হাঁটছিলেন এক নারী। তিনি লক্ষ্যই করেননি সামনে দ্রুত গতিতে ছুটে আসছে ট্রেন। রাত তখন ১২টা। চার্চগেটের দিকে ট্রেনটি নিয়ে যাচ্ছিলেন মোটরম্যান সন্তোষ কুমার গৌতম। বার বার হর্ণ দিলেও ট্রেন দূরে থাকাবস্থায় ওই নারী শুনতে পাননি। যখন শুনলেন তখন মাত্র কয়েক গজ দূরে ট্রেন। রেললাইন থেকে আর সরে যাওয়ার উপায় নেই। কারণ প্লাটফরমটি অন্তত চার ফুট উঁচু।

গৌতমের কথায়, গ্রান্ট রোড স্টেশন থেকে এগোতেই ট্রেনের গতি কমিয়ে দেন তিনি। ৭৫ কিলোমিটার থেকে গতিবেগ কমিয়ে করেন ৭০ কিলোমিটার। এর পর চারনি রোড স্টেশনে ট্রেনটির দাঁড়ানোর কথা ছিল। তখনই তিনি দেখতে পান একজন নারী রেললাইন ধরে এগিয়ে আসছেন ট্রেনেরই দিকে।

বারবার হর্ণ বাজানো সত্ত্বেও তিনি লাইন থেকে সরেননি। দুর্ঘটনা ঘটতে যাচ্ছে আন্দাজ করে চালক গৌতম ট্রেনটিকে সঙ্গে সঙ্গে থামানোর চেষ্টা করেন। কিন্তু থামাতে পারেনি। তবে ট্রেনটি একদম কাছে আসতে হুঁশ ফেরে ওই নারীর। তিনি প্ল্যাটফরমে ওঠার চেষ্টা করেন। কিন্তু পারেননি। একদম শেষ মুহূর্তে ওই নারীর সামনে গিয়ে ট্রেন থামাতে পারেন গৌতম। তার পরে ট্রেনের যাত্রীরা নেমে ওই নারীকে উদ্ধার করেন।

ঘটনাটি ঘটেছে ৬ ডিসেম্বর। এখন সেই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ওই নারীর পরিচয় এখনও জানা যায়নি। তবে সন্তোষ গৌতমকে পুরস্কৃত করার সিদ্ধান্ত নিয়েছে পশ্চিম রেল।

ভিডিও: বিডি-প্রতিদিন/এস আহমেদ



এই পাতার আরো খবর