ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জানুয়ারি, ২০১৯

আজকের পত্রিকা

সচিব পর্যায়ে ১৩ রদবদল
অনলাইন ডেস্ক

অর্থ মন্ত্রণালয়ে নতুন সচিব নিয়োগসহ সচিব পর্যায়ে ১৩ পদে রদবদল করা হয়েছে। এরমধ্যে অতিরিক্ত সচিব পদমর্যাদার ৫ কর্মকর্তাকে ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বুধবার তিনটি আদেশে এ রদবদল আনা হয়। ডাক ও টেলিযোগাযোগ দপ্তরের দায়িত্ব হারিয়েছেন ফয়জুর রহমান চৌধুরী, যার বিরুদ্ধে দরপত্রে অনিয়মের অভিযোগ উঠেছিল। বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুনকে অর্থ বিভাগে বদলি করা হয়েছে। অর্থ বিভাগের সিনিয়র সচিব মাহবুব আহমেদের চুক্তির মেয়াদ গত ২৯ ডিসেম্বর শেষ হয়। ডাক ও টেলিযোগাযোগে সচিবের দায়িত্বে এসেছেন শ‌্যাম সুন্দর সিকদার। তিনি এতদিন তথ‌্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে ছিলেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আকতারী মমতাজকে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) সচিবালয়ের সচিব করা হয়েছে। পিএসসির সচিব মো. নূরুন নবী তালুকদার অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ায় এ পদটি খালি হয়। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহমান চৌধুরীকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মাকসুদুল হাসান খানকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যামসুন্দর সিকদারকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে বদলি করা হয়েছে।

বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সচিব ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরীকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব কামাল উদ্দিন আহমেদকে একই মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব নিয়োগ দেওয়া হয়েছে। বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব শুভাশীষ বোসকে বাণিজ্য মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। সরকারি কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক শিরীন আখতারকে ভারপ্রাপ্ত সচিবের পদমর্যাদা দেওয়া হয়েছে।

এনজিও বিষয়ক ব্যুরোরর মহাপরিচালক মো. আসাদুল ইসলামকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, সমবায় অধিদফতরের নিবন্ধক মো. মফিজুল ইসলামকে আইএমইডির ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইব্রাহীম হোসেন খান সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুবীর কিশোর চৌধুরী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ পেয়েছেন।

বিডি প্রতিদিন/০১ ফেব্রুয়ারি ২০১৭/ সালাহ উদ্দীন


এই পাতার আরো খবর