ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

'তিনিই সফল মন্ত্রী, যিনি জনগণের কাছে সেবা পৌঁছে দিতে পেরেছেন'
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পাঁচ বছর দায়িত্বে থাকার পরেও সফল মন্ত্রী- এ দাবি পুরোপুরি করতে পারি না। তিনিই সফল মন্ত্রী, যিনি জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে পেরেছেন। খারাপ কাজ করলে আমাকেও চলে যেতে হবে। আর এজন্য আমিও প্রত্যেকদিন প্রস্তুত থাকি। আজ রাজধনীর তেজগাঁওয়ের সড়ক ভবনে সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির বার্ষিক সম্মেলন-২০১৭ এর উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, চার লেনের রাস্তা করেছি, তা দখল হয়ে মানুষের ভোগান্তি হচ্ছে, প্রতিদিন রাস্তায় দুর্ঘটনার কারণে মানুষ বলি হচ্ছে, জ্যামের কারণে মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে, মুমূর্ষ রোগী সঠিক সময়ে হাসপাতালে যেতে পারছে না। এসব দৃৃশ্য যখন চোখের সামনে ভাসে তখন নিজেকে কিভাবে সফল বলি? সফল বলতে কষ্টও হয়,লজ্জাও লাগে।

প্রকৌশলীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, আমি যখন দেখি ৩ মাস আগে নির্মাণ করা রাস্তায় এক পশলা বৃষ্টি এলে নষ্ট হয়ে যায়। রাস্তায় দুর্ঘটনার কারণে মানুষের মৃত্যু ঘটলে, যেমন খারাপ লাগে, তেমনি এমন খারাপ মানের কাজ দেখলেও আমার খারাপ লাগে। তবে খারাপ কাজ করলে আবার তিরস্কার করা যাবে না, এ হতে পারে না। কিছু প্রকৌশলী ভালো কাজ করছে। তবে প্রকৌশলীরা ঢাকামুখী। যেখানে প্রকল্পের কাজ চলছে সেখানে গিয়ে প্রকৌশলীদের দেখা পাওয়া যায় না। আপনি কেন বিবেকের কাছে খারাপ হবেন। পারিবারিক কাজ থাকতে পারে ছুটি নিয়ে যান। আমরা তো অ-মানুষ না যে ছুটি দেবো না। আপনি কাজে ফাঁকি দিয়ে যেতে পারেন না।

সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির সভাপতি প্রকৌশলী এ কিউ এম ইকরাম উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য মো. একাব্বর হোসেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব এম এ এন সিদ্দিক প্রমুখ।

বিডি প্রতিদিন/এ মজুমদার



এই পাতার আরো খবর