ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

নূর হোসেন-আরিফের আপিল শুনানির জন্য গ্রহণ
অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জে আলোচিত সাত খুনের মামলায় ফাঁসির দণ্ড থেকে খালাস চেয়ে সাবেক ওয়ার্ড কাউন্সিলর নূর হোসেন ও র‍্যাব-১১-এর সাবেক কর্মকর্তা আরিফ হোসেনের করা চারটি আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট।

আজ বুধবার এই আপিল শুনানির জন্য গ্রহণ করেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের নেতৃত্বে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

আসামি পক্ষের আইনজীবী এস আর এম লুৎফর রহমান আকন্দ জানান, আপিল গ্রহণ করে আদালত বলেছেন, আপিল ও ডেথ রেফারেন্সের ওপর একসঙ্গে শুনানি হবে। পাশাপাশি আপিলের নিষ্পত্তি না হওয়া নূর হোসেন ও আরিফের জরিমানার আদেশ স্থগিত করা হয়েছে।

এর আগে, ৩০ জানুয়ারি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ফাঁসির দণ্ড থেকে খালাস চেয়ে নূর হোসেনের পক্ষে আপিল দায়ের করেন তার আইনজীবী এস আর এম লুৎফর রহমান।

আপিল আবেদনের সঙ্গে দুটি মামলার রায়ের বিরুদ্ধে নূর হোসেনের পক্ষ থেকে ৭১ ও ৭২ পৃষ্ঠার রায়সহ ৫৫০ ও ৫৫৭  ৫৫০ ও ৫৫৭ পৃষ্ঠার নথি যুক্ত করে জমা দেওয়া হয়।

উল্লেখ্য, গত ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের মামলার রায়ে ২৬ জনকে মৃত্যুদণ্ড ও নয় জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন আদালত। সাজাপ্রাপ্ত ৩৫ আসামির মধ্যে ১২ জন পলাতক রয়েছেন।

বিডি প্রতিদিন/৮ ফেব্রুয়ারি ২০১৭/এনায়েত করিম



এই পাতার আরো খবর