ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

খালেদার সাজা হলে কোনো নির্বাচন হবে না: ফখরুল
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

‘কোনো ‘মিথ্যে’ মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাগারে পাঠালে এদেশে কোনো নির্বাচন হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি হলে বিএনপি জোটের শরিক এনপিপি’র আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে বাদ দিয়ে নির্বাচন হলে জনগণ সে নির্বাচন মেনে নেবে না। নুরুল হুদা (সিইসি) ছাত্র রাজনীতি করেছেন। পরে রাজনৈতিক সংশ্লিষ্টতার কারণে সরকারি চাকরি হারিয়েছেন। ২০০৮ সালে নির্বাচনে তাকে আওয়ামী লীগের প্রচারের দায়িত্ব দেয়া হয়েছিল। এসবের সব প্রমাণ আছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, অনেকেই বলছেন, ‘এই নির্বাচন কমিশনের অধীনে আমরা নির্বাচনে যাবো কি-না? আমাদের পরিষ্কার বক্তব্য- নির্বাচনকালীন সরকার কেমন হয় এবং নির্বাচন কমিশনের ভূমিকা কি হয়, তার ওপর নির্ভর করছে বিএনপির নির্বাচনে যাওয়া, না যাওয়া’।

নোবেল বিজয়ী ড. মুহম্মদ ইউনূস সম্পর্কে তিনি বলেন, ড. ইউনূস আমাদের গর্ব। সারা পৃথিবী তাকে সম্মান করছে। পার্শ্ববর্তী দেশ ভারতে তাকে বিভিন্নভাবে সম্মানিত করা হচ্ছে। সেখানে তিনি বিভিন্ন ধরনের ইনস্টিটিউট উদ্বোধন করছেন’।   এনপিপি’র চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, এনপিপি’র মহাসচিব মোফস্তাফিজুর রহমান, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মণি প্রমুখ।

বিডি-প্রতিদিন/১৫ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 



এই পাতার আরো খবর