ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

শীঘ্রই দেশে ফিরবেন সৌদি আরবে আটক ৭ বাংলাদেশি
মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব:
ছবি : মোহাম্মদ আল-আমীন

সৌদি আরবের সঙ্গে ইয়েমেনের চলমান সংঘর্ষে, ইয়েমেনে কর্মরত বাংলাদেশি শ্রমিদকদের অনেকে জীবন বাঁচাতে পালিয়ে বেড়াচ্ছেন। ইয়েমেনের রাজধানী সানা থেকে ১৫ দিন আগে পালিয়ে সৌদি এসে আশ্রয় নিয়েছেন ৭ বাংলাদেশি শ্রমিক।

তারা হলেন মোহাম্মদ মাহবুবুল্লাহ, রাশিদ মিয়া, জায়নাল আবেদীন, মোহাম্মদ সোলাইমান, মুফিদুল ইসলাম, নূরুল ইসলাম ও শফিউল আলম।

দুই সপ্তাহ আগে তারা সানা থেকে পালিয়ে আসতে পারলেও, সৌদি আরবে প্রবেশের কোন বৈধ পাস না থাকায় তারা দেশে ফিরতে পারছেন না। বর্তমানে তারা সৌদি আরবের নাজরান প্রদেশে শুরুরা অঞ্চলে আল ওয়াদিয়া মান পুজা সীমান্তে বাংলাদেশে ফেরত জাওয়ার অপেক্ষায় আছেন।

সৌদি আরবের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মধ্যেমে জানতে পেরে বাংলাদেশ কনস্যুলেটের ভারপ্রাপ্ত কনসাল জেনারেল ড. নজরুল ইসলামের নির্দেশে কনসাল আজিজুর রহমান ও কনস্যুলেটের আইন সহকারী মোহাম্মদ মুমিনুল ইসলাম তাদের উদ্ধার করে। তাদের সঙ্গে থাকা কাগজ পত্র যাচাই করে বাংলাদেশি নাগরিক বলে চিহ্নিত করেন।

তাদের দ্রুত বাংলাদেশে ফেরত পাঠানোর লক্ষ্যে সৌদি আরবের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের যোগাযোগ করে ট্রানজিট ভিসা ইস্যু করে ২/৩ দিনের মধ্যেই দেশে ফেরত পাঠানো সম্ভব বলে মনে করেন কনসাল আজিজুর রহমান।

বিডি প্রতিদিন/ সালাহউদ্দীন


এই পাতার আরো খবর