ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

'হত্যাকারীদের আল্লাহু আকবর আর আল্লাহু আকবর এক নয়'
এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

শোলাকিয়া ঈদগাঁর ইমাম মাওলানা ফরিদউদ্দিন মাসুদ বলেছেন, গুলশানে হলি আর্টিসান বেকারিতে সন্ত্রাসীরা হত্যাযজ্ঞের সময় যে আল্লাহু আকবর ধ্বনি দিয়েছে, তার সাথে সত্যিকারের 'আল্লাহু আকবর'র কোনই সম্পর্ক নেই। সেটি হচ্ছে মৌলানা মওদুদীর 'আল্লাহু আকবর',  যা ব্যবহার করে নিজেদের মতলববাজি পূরণের মতলব করা হচ্ছে। 

বুধবার রাতে নিউইয়র্ক সিটির ওজোনপার্কে আল মদিনা পার্টি হলে প্রবাসীদের এক সমাবেশে এসব কথা বলেন মাওলানা ফরিদউদ্দিন মাসুদ। 

তিনি আরও বলেন, মওদুদীর অনুসারিরা ইসলাম ধর্মের অপব্যাখ্যা করে দেশ-বিদেশে শান্তির ধর্ম ইসলামকে প্রশ্নবিদ্ধ করছে। ওদের রুখে দিতে ধর্মপ্রাণ প্রতিটি বাংলাদেশিকে ঐক্যবদ্ধ হতে হবে। প্রবাসীরা একাত্তরের ঘাতকদের বিচার অব্যাহত রাখতে আন্তর্জাতিক জনমত গঠনে ভূমিকা রেখেছেন। ঠিক একইভাবে জামায়াত-শিবির নিষিদ্ধ করতেও তাদের সোচ্চার থাকতে হবে।

বাংলাদেশের জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ বিরোধী অবস্থানের তথ্য আন্তর্জাতিক অঙ্গনে উপস্থাপনের এই পদক্ষেপ গ্রহণের জন্যে মাওলানা মাসুদকে বিশেষভাবে অনিনন্দন জানিয়ে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী বলেন, ‘দীর্ঘ ৪৫ বছর পর হলেও বাংলাদেশ যেভাবে রাজাকার মুক্ত হচ্ছে, ঠিক একই চেতনায় জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই জঙ্গি ও সন্ত্রাসমুক্তও হবে।’  

বিশিষ্ট ব্যবসায়ী আবদিন পরিবারের উদ্যোগে বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষের উপস্থিতিতে এই সভা পরিচালনা করেন নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরী। সভাপতিত্ব করেন মোস্তফা আবদীন। 

জঙ্গি ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশ রচনায় বাংলাদেশের চলমান কর্মসূচি কীভাবে ত্বরান্বিত করা যায় সে আলোকে মতামত ব্যক্ত করেন আইরিন পারভিন, মুক্তিযোদ্ধা এম এ জলিল, অ্যাডভোকেট নাসির উদ্দিন, আবু নাসের, মোজাহিদুল ইসলাম, জাহাঙ্গির হোসেন, মাওলানা রফিকউদ্দিন, মকবুল রহিম, হেলিমউদ্দিন প্রমুখ। 

 

বিডি প্রতিদিন/১০ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা



এই পাতার আরো খবর