ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

সৌদি আরবে সাংবাদিকদের প্রতিবাদ সভা
মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব:

পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর হামলা, হত্যা, নির্যাতনকারীদের শাস্তি ও মিথ্যা মামলা বন্ধের দাবিতে প্রতিবাদ সভা করেছে সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরাম (প্রসাফ)।

রিয়াদের একটি হোটেলের হলরুমে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন প্রসাফ’র সভাপতি মোহাম্মদ আবুল বশির।

ফোরামের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন লিটনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সিনিয়র সহসভাপতি আলহাজ আবু সাঈদ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আল-আমীন, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম অপুর্ব, সমাজকল্যাণ সম্পাদক আরিফুর রহমান, তথ্য-প্রযুক্তি বিষয়ক সম্পাদক সেলিম উদ্দিন, অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের প্রচার সম্পাদক শরিফুল ইসলাম স্বপন, বিশিষ্ট ব্যবসায়ী শহীদুল ইসলাম, মতিউর রহমান মতি, এনামুল হক প্রমুখ।

বক্তারা বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের জীবন দিতে হচ্ছে। সারাদেশে সাংবাদিক হত্যা, নির্যাতন ও হয়রানি দিন দিন বেড়েই চলছে। রাজনৈতিক দলের নেতাকর্মী, আইনশৃঙ্খলা বাহিনী ও দুর্বৃত্তদের হাতে সাংবাদিক নির্যাতন যেন স্বাভাবিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। অধিকাংশ ক্ষেত্রে সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার হয়না বলেই এ ধরনের ঘটনা বৃদ্ধি পাচ্ছে। সাংবাদিকেরা দেশ ও জাতির জন্য কাজ করেন।

বক্তারা শিমুল ও সাগর-রুনিসহ সাংবাদিক হত্যা ও নির্যাতনকারীদের অবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বিডি প্রতিদিন/সালাহ উদ্দীন


এই পাতার আরো খবর