ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

জেদ্দায় আইডিবি কাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন
সৌদি আরব প্রতিনিধি

ইসলামী উন্নয়ন ব্যাংক (আইডিবি) এর উদ্যোগে আয়োজিত ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন হয়েছে। রবিবার বিকালে জেদ্দায় আইডিবির সদর দফতরে এই ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করেন আইডিবির ভাইস প্রেসিডেন্ট সাঈদ আকা।

জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের কাউন্সিলর (ভিসা) আজিজুর রহমান, কাউন্সিলর (শ্রম) আমিনুল ইসলাম, কনসাল (শিক্ষা ও শ্রম) কেএম সালাহ উদ্দিনসহ কনস্যুলেটের কয়েকজন কর্মকর্তা এবং খেলায় অংশ নেয়া দলগুলোর প্রতিনিধিরা এসময় উপস্থিত ছিলেন।

গত বছরে জেদ্দায় নিযুক্ত ছয়টি দেশের কনস্যুলেটে টিমের মধ্যে সীমাবদ্ধ থাকলেও এবার এর পরিসর বাড়িয়ে টিম সংখ্যা করা হয়েছে ১৬টি। ৩১ মার্চ টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

মোট চারটি গ্রুপে দলগুলোকে ভাগ করা হয়েছে। প্রথম গ্রুপে আছে দক্ষিণ আফ্রিকা, ভারত ও আফগানিস্তান কনস্যুলেট এবং ইত্তেহাদ এয়ারওয়েজ। দ্বিতীয় গ্রুপে আছে পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলংকান কনস্যুলেট এবং কাতার এয়ারওয়েজ। তৃতীয় গ্রুপে আছে এভিকে, এমিরেটস এয়ারলাইন্স, ইয়ংস্টার ও ইনডোমি ড্রাগন। চতুর্থ গ্রুপে ইনডোমি টয়া, লোথেস, আজিল এবং আল ম্যাক্স। 

বাংলাদেশ কনস্যুলেট টিমের ম্যানেজারের দায়িত্ব পালন করছেন কনসাল আজিজুর রহমান। কো-অর্ডিনেটরের দায়িত্বে রয়েছেন সোহেল রানা।

১৫ সদস্যের বাংলাদেশ স্কোয়াডের সদস্যরা হলেন আমিনুল ইসলাম (অধিনায়ক),শওকত হুসেন সয়েব (সহ-অধিনায়ক), আজিজ মিয়া (উইকেট রক্ষক),জয়নাল আবিদিন, হানিফ মিয়া, মোহাম্মাদ জিয়াদ, ইমরান সিকদার, ফারুক মিয়া, হাক্কানি মিয়া, আমিন খাদেম, মোহাম্মাদ মাইনূদ্দিন, আল আমিন ডালি, মাইন উদ্দিন ডালি, সাগর খান, এবং হুসেন আবসার উদ্দিন।

উল্লেখ, গত বছর এই টুর্নামেন্টে রানার আপ ছিল বাংলাদেশ দল। চ্যাম্পিয়ন হয় শ্রীলংকা। 

 

বিডি প্রতিদিন/২৭ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা



এই পাতার আরো খবর