ঢাকা, বুধবার, ২১ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

অভিষেকের ৭ বছর পর অবশেষে 'আউট' হ্যাজলউড!
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

২০১০ সালে ওয়ানডে অভিষেক হয় অস্ট্রেলিয়ান ক্রিকেটার জশ হ্যাজলউডের। কিন্তু সাত বছর আগে অভিষেক হলেও তিনি আউট হলেন ২০১৭ সালে এসে। জশ হ্যাজলউডের আউটটা এমনিতেও মনে থাকত সবার মনে। কারণে এই ম্যাচটাই যে ছিল একদন অন্যরকম। নিউজিল্যান্ডের বিপক্ষে অবিশ্বাস্যভাবে জিততে জিততেও যে সিরিজের প্রথম ম্যাচে ৬ রানে হেরে যায় অস্ট্রেলিয়া।

তবে হ্যাজলউড এই ম্যাচ দিয়ে সর্বমোট তিনটি রেকর্ড করেছেন। প্রথমটা হল অভিষেকের পর নিজের ৩৪তম ম্যাচে এসে আউট হলেন তিনি। এর মধ্যে অবশ্য সব ম্যাচে তিনি ব্যাট হাতে নামেননি। ৪৩ ম্যাচের ভেতর ব্যাট করেছেন মাত্র ৭ ইনিংস। 

দ্বিতীয় রেকর্ডটি হল নিজের প্রথম আউট হওয়া ইনিংসে ২৬ মিনিট ব্যাটিং করেছেন হ্যাজলউড। এই ২৬ মিনিটে একটি বলও খেলেননি। ওয়ানডে ইনিংসে আর কোনো ডায়মন্ড ডাক পাওয়া ব্যাটসম্যান এর আগে ২৬ মিনিট ব্যাটিং করতে পারেননি। ওয়ানডে ম্যাচে এতক্ষণ উইকেটে থেকে কোনো বল না খেলা তো আসলেই কঠিন এক্তী ব্যাপার।

তৃতীয় রেকর্ডটি হল হ্যাজলউডকে একবারের জন্য স্ট্রাইকিং প্রান্তে যেতে হয়নি। তবে এর জন্য পুরো কৃতিত্ব দিতে হবে মার্কাস স্টয়নিসকে। এক প্রান্ত আগলে রেখে শেষ উইকেটে ৫৪ রানের জুটি গড়েছিলেন মার্কাস স্টয়নিস-জস জশ হ্যাজলউড। এ​টিও একটি রেকর্ড। 

 

বিডি-প্রতিদিন/ ১ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৩



এই পাতার আরো খবর