ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

২২৪ রানে ইনিংস ঘোষণা বাংলাদেশের
অনলাইন ডেস্ক

ভারত ‘এ’ দলের বিপক্ষে দুইদিনের প্রস্তুতি ম্যাচে প্রথমে ব্যাটিং করে ৮ উইকেটে ২২৪ রান তুলে ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ। প্রথম সারির ব্যাটসম্যানরা ব্যর্থতায় ২৫০ রানে অলআউট হওয়ার হাত থেকে বাঁচার ক্ষেত্রে ইনিংস ঘোষণার বিকল্প ছিল না। বাংলাদেশ দল সে পথেই হেঁটেছে।

এদিন, টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের শুরুটা মোটেও ভালো হয়নি। দলীয় ২২ রানে ফিরে যান ওপেনার ইমরুল কায়েস। এরপর স্কোরবোর্ডে আরও ২২ রান যোগ হতেই নেই আরেক ওপেনার তামিম ইকবাল। আস্থার প্রতিদান দিতে ব্যর্থ হয়েছেন টেস্ট স্পেশ্যালিস্ট ব্যাটসম্যান মুমিনুল হক। তবে দীর্ঘদিন পর নিউজিল্যান্ড সফরে রানে ফেরা সৌম্য সরকারের ব্যাট ছিল বেশ চওড়া। তিন নম্বরে নেমে ৯ চার ও এক ছক্কায় দ্বিতীয় সর্বোচ্চ ৫২ রান করেন টাইগার এই ওপেনার।

ইনজুরি থেকে ফেরা অধিনায়ক মুশফিকুর রহিম সর্বোচ্চ ৫৮ রান করেন। তার ১০৬ বলের ইনিংসে ছিল ৮ চার ও ১ ছক্কা। সাব্বির রহমানের ব্যাট থেকে এসেছে ৩৩ রান। এ ছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ ২৩ এবং লিটন দাস ২৩ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ৪ রানে অপরাজিত ছিলেন তাইজুল ইসলাম।

বল হাতে ভারত ‘এ’ দলের অনিকেত চৌধুরী একাই নিয়েছেন ৪টি উইকেট। ১টি করে উইকেট নিয়েছেন চামা মিলিন্দ, বিজয় শংকর, শাহবাজ নাদিম ও কুলদীপ যাদব।

জবাবে ব্যাট করতে নেমে ৪১ রানে প্রথম উইকেট হারালেও প্রিয়াংক্রিরিট পাঞ্চাল ও শ্রিয়াস আইয়ারের অবিচ্ছিন্ন ৪০ রানের জুটিতে ৯১ রানে দিন শেষ করেছে ভারত 'এ' দল।

বিডি-প্রতিদিন/০৫ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব



এই পাতার আরো খবর