ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

এবার টি–২০তেও '৩০০' রান!‌
অনলাইন ডেস্ক
মোহিত আহলাওয়াত (ছবি-সংগৃহীত)

এবার টি–২০তে একটি ম্যাচে একজন ব্যাটসম্যান ব্যক্তিগতভাবে ৩০০ রান করেছেন। এটি কোন কল্পকাহিনী নয়। সত্যি এমনটি হয়েছে। আর এমন ব্যাটিং তাণ্ডব চালালেন দিল্লির ক্রিকেটার মোহিত আহলাওয়াত। টি–২০তে মাত্র ৭২ বলে অবিশ্বাস্য অপরাজিত ৩০০ করলেন তিনি।

জানা যায়, মঙ্গলবার দিল্লির ললিতা পার্কে ফ্রেন্ডস প্রিমিয়ার লিগের ম্যাচ ছিল মাভি একাদশ বনাম ফ্রেন্ডস একাদশের। একুশ বছরের মোহিত খেলেছেন মাভি একাদশের হয়ে। মোহিত তার রাজকীয় ইনিংস সাজিয়েছেন ৩৯টি ছয় এবং ১৪টি চারের সাহায্যে। টি–২০ ফরম্যাটে বিশ্বের এই প্রথম কোনও ব্যাটসম্যান ৩০০ রান করলেন। অর্থাৎ ইতিহাসে নাম তুলে ফেললেন এই উইকেটকিপার–ব্যাটসম্যান। 

১৮ ওভারের শেষে তার রান ছিল ২৫০। বাকি দুই ওভারে মোহিত পৌঁছে যান ৩০০ রানের মাইলফলকে।‌ তার মধ্যে শেষ ওভারেই তোলেন ৩৪ রান।‌ শেষ পাঁচ বলের পাঁচটাই ছয়!‌ তার দলের রান দাঁড়ায় ২০ ওভারে ৪১৬ রান ‌২ উইকেটের বিনিময়ে। মাভি একাদশ পরে এই ম্যাচ জেতে ২১৬ রানে। 

মজার কথা হল, দিল্লির হয়ে মোহিত এর আগে মাত্র তিনটি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন, তাও আবার ২০১৫ সালের অক্টোবর মাসে। সেই তিন ম্যাচে মোহিতের রান ছিল ৫। মাত্র ৫ রান, যার মধ্যে সর্বোচ্চ ৪। সেই মোহিতই মঙ্গলবার রানের ফুলঝুরি ছোটালেন ললিতা পার্কে, ঢুকে পড়লেন রেকর্ড বইয়ের পাতায়। 

বিডি-প্রতিদিন/ ৮ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৩



এই পাতার আরো খবর