ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

১৭৮ রানের প্রতিরোধ ভাঙলেন মিরাজ
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

ক্যাচ মিস না হলে আগেই আউট হয়ে যেতেন চেতেশ্বর পূজারা। কিন্তু সেটা না হওয়ায় বাংলাদেশি বোলারদের বেশ ভুগিয়েছেন তিনি। অতঃপর মুরালি বিজয়ের সঙ্গে ১৭৮ রানের জুটি গড়ে বিদায় নিলেন তিন নম্বরে নামা এই ব্যাটসম্যান। মিরাজের বলে মুশফিকরে হাতে ক্যাচ হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ১৭৭ বলে ৮৩ রানের দুর্দান্ত এক ইনিংস। তবে দুই দুই বার জীবন পাওয়া মুরালি এখনও দিব্যি ব্যাট করে যাচ্ছেন। সঙ্গে পেয়েছেন দলীয় অধিনায়ক বিরাট কোহলি।

বৃহস্পতিবার সকালে হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তবে ইনিংসের প্রথম ওভারেই লোকেশ রাহুলকে ফিরিয়ে কোহলির টস জেতার আনন্দ ধূলিস্যাৎ করে দেন টাইগার পেসার তাসকিন আহমেদ। এরপর ১৭৮ রানের  জুটি গড়ে দলকে শক্ত অবস্থানে দাঁড় করিয়েছেন পূজারা ও মুরালি বিজয়। যদিও এই জুটির পেছনে তাদের না যতটা কৃতিত্ব তার চেয়ে বেশি বাংলাদেশি ফিল্ডারদের।

ইনিংসে মেহেদী হাসান মিরাজের দ্বিতীয় ওভারে দুবার স্লিপে ক্যাচ ধরার চেষ্টায় হাতও লাগাতে পারেননি সাকিব আল হাসান। চেতেশ্বর পূজারার ক্যাচ একটু দূর দিয়ে গেলেও মুরালি বিজয়ের ক্যাচ হাতের কাছেই পেয়েছিলেন সাকিব। তবে ফিল্ডারদের ব্যর্থতা এখানেই থেকে থাকেনি। এবার দৃশ্যপটে সেই মিরাজই। দুই ব্যাটসম্যান এক প্রান্তে তারপরও রান আউট করতে পারেন তিনি। কামরুল ইসলাম রাব্বির ধীর গতির থ্রো স্টাম্পের পিছনে থেকে এগিয়ে এসে সামনে ধরতে চেয়েছিলেন মিরাজ। ধরতে পারেননি, বল হাত ফসকে বেরিয়ে যায় বেঁচে যান মুরালি বিজয়।

অতঃপর ১৮০ রানে দ্বিতীয় উইকেটের দেখা পায় বাংলাদেশ। সহজ রান আউট করতে ব্যর্থ হওয়া সেই মিরাজের বলেই ৮৩ রানে সাজঘরে ফেরেন পূজারা। তবে যাওয়ার আগে ভারতীয় ইনিংসে একটা শক্ত ভিত্তি দিয়েছেন গেছেন তিনি।

বিডি-প্রতিদিন/০৯ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 



এই পাতার আরো খবর