ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

নিজেকে দলে টিকিয়ে রাখার চিন্তায় কুক
অনলাইন ডেস্ক
অ্যালিস্টার কুক

ইংল্যান্ডের সদ্য সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক বুধবার লর্ডসে অধিনায়কত্ব ছাড়ার পরে প্রথমবার সাংবাদিকদের মুখোমুখি হলেন। সেখানে তিনি জানালেন, তিন বছর আগে অস্ট্রেলিয়া যেয়ে অ্যাশেজে হোয়াইটওয়াশ হওয়ার লজ্জা নিয়ে ফিরতে হয়েছিল তাকে। সেই সময়টার কথা মনে করলে এখনও আঁতকে উঠতে হয়। 

অ্যালিস্টার কুক তার অধিনায়কত্ব তখনই ছেড়ে দেওয়ার কথা ভেবেছিলেন। কিন্তু তখন সামনে ভারতের বিরুদ্ধে সিরিজ থাকায় রয়ে যান। ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টে হারতে হলেও, তৃতীয় টেস্ট জিতে ইংল্যান্ড ঘুরে দাঁড়ায় এবং সেই সঙ্গে সিরিজটিও জিতে নেয়। সেই প্রসঙ্গে কুক বললেন, "‌সময় কঠিন ছিল। কিন্তু সাউদামটনে মানুষের যে ভালবাসা পেয়েছিলাম, সেটাই আমাকে বেশি করে উৎসাহ দেয়। আমার কাছে বিশেষ মুহূর্ত ছিল ওটা। তখনই সিদ্ধান্ত নিই অধিনায়ক পদে আরও কিছুদিন থাকব।"‌ 

তবে অধিনায়কত্ব ছাড়ার পরেও খুব একটা দুঃখিত নন তিনি। বরং তার মতে, নতুন লোকের হাতে ঠিক ইংল্যান্ড ঘুরে দাঁড়াবে। কুক বলেন, "‌দলে একজন নতুন নির্দেশক দরকার। তাই ভেবেচিন্তেই ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এখন আমি সাধারণ প্লেয়ার, তাই নিজেকে দলে টিকিয়ে রাখার জন্য অন্য একটা চাপ থাকবে।"

এই সাবেক অধিনায়ক আরও বলেন, "জো রুটের ওপর আলাদা আস্থা রয়েছে আমার। ‘অধিনায়কত্ব পেলে ও ভালই কাজ করবে বলে আমার বিশ্বাস।"

 

বিডি-প্রতিদিন/ ১০ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৯



এই পাতার আরো খবর