ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

অবশেষে মিরাজের ব্যাটে হাসি
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

মূলত তিনি একজন ব্যাটিং অলরাউন্ডার। অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে তার ব্যাটিং নজর কেড়েছে সবার। কিন্তু জাতীয় দলে যোগ দেয়ার পর মেহেদী হাসান মিরাজের বোলিং জাদু দেখেছেন সবাই। কিন্তু কেন জানি তার ব্যাট হাসেনি। অবশেষে তার ব্যাটে দেখা গেল কাঙ্খিত সেই হাসির বলি রেখা।

হায়দরাবাদ টেস্টে ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে সবাই দেখতে পেল ব্যাটসম্যান মেহেদি হাসান মিরাজকে। দুর্দান্ত এক অর্ধশতক তুলে নিয়েছেন ১৯ বছরের এই অলরাউন্ডার। টেস্ট ক্রিকেটে এটি মিরাজের প্রথম অর্ধশতক। তার থেকেও বড় বিষয় দলের চরম বিপর্যয়ে অধিনায়ক মুশফিকুর রহিমকে সমর্থন দিয়ে দায়িত্বশীলতার পরিচয় দিয়েছেন তিনি।

মিরাজ নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চ টেস্টে ১০ রান করেছিলেন। সেই ১০ রানই সবোর্চ্চ রানের স্কোর ছিল তার। এবার ভারতের বিপক্ষে ব্যাট হাতে নিজেকে নতুন করে চেনালেন।  সাব্বির রহমান যখন আউট হন বাংলাদেশের রান তখন ২৩৫। এরপর মুশফিককে নিয়ে গড়া ৮৭ রানের জুটিতে একাই ৫১ রানই এসেছে তার ব্যাট থেকে। হাফ সেঞ্চুরি করার পর মুশফিকের প্রশংসা কুঁড়িয়ে নিয়েছেন।

এর আগে হায়দরাবাদে ভারতের বিপক্ষে টেস্টে দারুণ ব্যাটিং করছেন এই অলরাউন্ডার। বল হাতে দুই উইকেট নেওয়ার পর আত্মবিশ্বাসের সঙ্গেই ব্যাটিং করেছেন মিরাজ। দিন শেষে ৫১ রানে অপরাজিত রয়েছেন তিনি।

 

বিডি-প্রতিদিন/ ১১ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-২২



এই পাতার আরো খবর