ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

শচীন-কোহলিকে ছাড়িয়ে ইউসুফ পাঠান
অনলাইন ডেস্ক

এমনিতে চার-ছক্কার টি-টোয়েন্টি ক্রিকেটে তার সুনাম অনেক দিনই। ঝোড়ো ব্যাটিংয়ে মাঝেমাঝেই আইপিএলে কেকেআর-এর উদ্ধারকর্তা হয়ে উঠেন তিনি। সে জন্য প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে বিদেশের টি-টোয়েন্টি লিগে খেলতে যাচ্ছেন দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা ইউসুফ পাঠান।

এত দিন বোর্ডের নীতি অনুযায়ী, দেশের ক্রিকেটাররা অন্য দেশের টি-টোয়েন্টি লিগে খেলতে পারত না। তবে সম্প্রতি বোর্ড নিজেদের পলিসি থেকে সরে এসেছে। তার ফলেই ইউসুফ পাঠান সোজা খেলতে চলেছেন হংকং টি-টোয়েন্টি লিগে।

হংকং টি-টোয়েন্টি ব্লিটজ টুর্নামেন্টে তিনি খেলবেন গতবারের চ্যাম্পিয়ন কোলুন ক্যান্টন্সের হয়ে। বোর্ডের পক্ষ থেকৈ প্রয়োজনীয় ছাড়পত্রও পেয়ে গেছেন। নিজের দলে পাঠান সতীর্থ হিসেবে পাচ্ছেন শহীদ আফ্রিদি, টাইমার মিলস এবং স্কটল্যান্ডের ক্যালাম ম্যাকলয়েডের মতো তারকাদের সঙ্গে।

হংকং টি-টোয়েন্টি টুর্নামেন্টের প্রধান কার্যনির্বাহী টিম কুটলার ইউসুফের অন্তর্ভুক্তি স্বাগত জানিয়েছেন। পুরুষদের ক্রিকেটে ইউসুফ প্রথম হলেও দেশের মহিলা ক্রিকেটাররা অবশ্য গত বছর থেকেই ভিন দেশে খেলতে গিয়েছেন। সদ্য সমাপ্ত মহিলাদের বিগ ব্যাশ লিগে খেলে এসেছেন স্মৃতি মন্ধানা, হরমনপ্রীত কউররা।

বিডি-প্রতিদিন/১২ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব



এই পাতার আরো খবর