ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

পিএসজি'র কাছে বার্সেলোনার অসহায় আত্মসমর্পন
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

প্যারিসে মঙ্গলবার রাতে পিএসজি এর কাছে কোন পাত্তাই পেলনা বার্সেলোনা। লিওনেল মেসি-লুইস সুয়ারেজদের ম্লান করে দিয়েছেন আনহেল দি মারিয়া-এদিনসন কাভানিরা। তাদের দলীয় নৈপুর্ন্যে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে বার্সেলোনাকে ৪-০ গোলে হারিয়েছে পিএসজি

পিএসজির পক্ষে জোড়া গোল করেন আর্জেন্টিনার তারকা মিডফিল্ডার দি মারিয়া। তবে একবার করে বার্সেলোনার জালে বল জড়ান কাভানি ও ড্রাক্সলার।

ম্যাচের শুরু থকেই খেলা নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় উনাই এমেরিরের শিষ্যরা। যার অষ্টাদশ মিনিটেই পিএসজি সাফল্য পেয়ে যায়। ২১ গজ দূর থেকে অসাধারণ ফ্রি-কিকে রক্ষণ দেয়ালের উপর দিয়ে বল জালে পাঠান দি মারিয়া। 

এরপর ৪০তম মিনিটে মার্কো ভেরাত্তির পাস ধরে ডান দিক থেকে কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন ড্রাক্সলার। জানুয়ারিতে ভলফসবুর্গ থেকে আসা ড্রাক্সলার পিএসজির হয়ে এই নিয়ে নয় ম্যাচ পাঁচ গোল করলেন।

দ্বিতীয়ার্ধের শুরুতেও একই চিত্র দেখা যায়। ৫৫তম মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে বাঁ-পায়ের বাঁকানো শটে স্কোরলাইন ৩-০ করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড দি মারিয়া। এরপর ম্যাচের ৭১তম মিনিটে গ্যালারিকে উল্লাসে মাতান কাভানি। এবারের আসরে এটা তার সপ্তম গোল।

গত চার বছরে দুবার বার্সেলোনার কাছে হেরেই ইউরোপ সেরার মঞ্চ থেকে ছিটকে পড়া পিএসজি এবার নিল মধুর প্রতিশোধ। সে লক্ষ্যে ঘরের মাঠে জিতে এগিয়ে রইলো তারা। তবে ফিরতি পর্বে নিজেদের মাঠে ঘুরে দাঁড়ানোর শক্তি-সামর্থ্য সবই আছে ২০১৪-১৫ মৌসুমের চ্যাম্পিয়নদের। এই ব্যবধান ঘোচানো ভীষণ কঠিন কিন্তু অসম্ভব নয়।

 

বিডি-প্রতিদিন/ ১৫ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৮



এই পাতার আরো খবর