ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

কিউইদের উড়িয়ে সিরিজে এগিয়ে দক্ষিণ আফ্রিকা
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডকে ১৫৯ রানের বড় ব্যবধানে উড়িয়ে দিয়েছে প্রোটিয়ারা। ফলে ২-১ ব্যবধানে সিরিজে এগিয়ে গেল এবি ডি ভিলিয়ার্সের দল।

ওয়েলিংটনে সিরিজের তৃতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৭১ রান করতে সক্ষম হয়। জবাবে ব্যাট করতে নেমে কিউইরা ৩২.২ ওভার ব্যাট করে ১১২ রান তুলতেই অলআউট হয়ে যায়। যার ফলে ১৫৯ রানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে দক্ষিণ আফ্রিকা।

প্রোটিয়াদের ওপেনার কুইন্টন ডি কক ৬৮ রানের ইনিংস খেলেন। হাশিম আমলা ৭ রানে বিদায় নেন। তিন নম্বরে নেমে ফাফ ডু প্লেসিস করেন ৩৬ রান। অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ৮৫ রান। তার ৮০ বলের ইনিংসে ছিল ৭টি চার আর একটি ছক্কা।

এছাড়া জেপি ডুমিনি ১৬ রান করেন। ডেভিড মিলারের ব্যাট থেকে আসে ৩ রান। আর ৩২ বলে ৩৫ রান করেন ওয়েইন পারনেল।

কিউইদের হয়ে দুটি উইকেট তুলে নেন কলিন ডি গ্রান্ডহোম। একটি করে উইকেট লাভ করেন টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, লুকি ফার্গুসন আর মিচেল স্যান্টনার।

২৭২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। ওপেনার ডিন ব্রাউনলি ২, টম ল্যাথাম ০ রানে ফেরেন। তিন নম্বরে নামা দলপতি কেন উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ২৩ রান। ১৮ রান করেন রস টেইলর। শেষ দিকে কলিন ডি গ্রান্ডহোম অপরাজিত থাকেন ৩৪ রান নিয়ে।

প্রোটিয়াদের হয়ে তিনটি উইকেট দখল করেন ডোয়াইন প্রিটোরিয়াস। দুটি করে উইকেট তুলে নেন কেগিসো রাবাদা, ওয়েইন পারনেল আর অ্যান্ডিলে। একটি উইকেট পান ইমরান তাহির।

 

বিডি-প্রতিদিন/ ২৫ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৫



এই পাতার আরো খবর