ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

ইন্টারনেট সংযোগ ছাড়াই যে গেমগুলো খেলা যাবে
অনলাইন ডেস্ক

অবসর সময় কাটানোর সব থেকে ভালো উপায় মোবাইল ফোনে গেম খেলা। আর এই সময়ের স্মার্টফোনগুলোতে সব হাইফাই গেম খেলা যায়। অনলাইনের সব গেমগুলো বেশ মজাদারও হয়। অনেকে ইন্টারনেট কানেকশান না থাকার ফলে এই অনলাইন গেম খেলতে পারেন না। চিন্তা নেই ইন্টারনেট না থাকলেও মজার গেম খেলা যায়। জেনে নিন এ রকম কয়েকটি গেম সম্পর্কে যেগুলো অফলাইনেও আপনি খেলতে পারেন:

  টেম্পল রান:  টেম্পল রান গেমটি আত্মপ্রকাশ হওয়ার পর থেকে বেশ জনপ্রিয়। এই গেমে অন্তহীন দৌড়াতে হয়। এ সময় পড়ে যাওয়া বা কোনো ফাঁদে পড়া যাবে না। পেছনে লেগে থাকে ভয়ংকর শত্রু। দৌড়ানোর সময় কয়েন সংগ্রহ করে পয়েন্ট জোগাড় করায় এর প্রধান কাজ।

সাবওয়ে সারফারস:  টেম্পল রানের মতোই সাবওয়ে সারফার দৌড়ানোর গেম। অ্যান্ড্রয়েডে সবচেয়ে ডাউনলোড হওয়া গেমগুলোর মধ্যে এটি একটি। পুলিশের তাড়া খেয়ে দৌড়াতে হয় এতে। যে কোন সময় পুলিশ ধরে ফেলতে পারে। পুলিশকে পেছনে ফেলে দৌড়ানোর সময় কয়েন সংগ্রহের পাশাপাশি জেটপ্যাকস ও উপহার সংগ্রহ করা যায়।

ব্যাডল্যান্ড:  ঘন বনের মধ্যে অ্যাকশন রোমাঞ্চকর গেম ব্যাডল্যান্ড। বনের মধ্যে কোথায় সমস্যা হচ্ছে তা একটি প্রাণীর নিয়ন্ত্রণ নিয়ে বের করতে হয়। বিভিন্ন ফাঁদ ও বাধা ডিঙিয়ে গন্তব্যে যেতে হয়। এতে ২৩টি লেভেল আছে এবং মাল্টিপ্লেয়ার মোডে খেলা যায়।

ফ্রুট নিনজা:  আঙুলের ব্যায়াম করতে চাইলে ফ্রুট নিনজা খেলতে পারেন। স্ক্রিনে আসা সব ফল দ্রুত আঙুল চালিয়ে কাটতে হবে। তবে এর মধ্যে বিস্ফোরকগুলো কিন্তু এড়াতে হবে।

অ্যাসফল্ট 8 এয়ারবোর্ন:  এ গেমটি ছাড়া অফলাইন মোবাইল গেমের কোনো তালিকা সম্পূর্ণ হয় না। অ্যান্ড্রয়েডে অন্যতম সেরা রেসিং গেম এটি। এতে চারটি নিয়ন্ত্রণ অপশন থাকে। অবশ্য গেমটি খেলতে মোবাইলে স্টোরেজ বেশি থাকা দরকার।

লিম্বো:  মজার টুডি পাজল গেম। পরিবেশের নানা উপাদান ব্যবহার করে ধাঁধা মিলিয়ে সামনে এগোনো যায়।

মাইনক্রাফট পকেট এডিশন:  বিশাল দুনিয়া তৈরি করে তাতে টিকে থাকার সুযোগ গেমটিতে। সৃজনশীলতা কাজে লাগানোর সুযোগ আছে এতে। ক্রিয়েটিভ ও সারভাইভাল মোড ব্যবহার করে মাইন খোঁজা ও বাড়ি তৈরির কাজ এগিয়ে নিতে হবে।

আলটোস অ্যাডভেঞ্চার:  তুষার পর্বতের পটভূমিতে রোমাঞ্চকর গেমটিতে আলটো ও তাঁর বন্ধুদের স্নোবোডিং করতে হয়। ক্রাশ হওয়া এড়িয়ে টিকে থাকতে হয় গেমারকে।

ওয়ার্ল্ড অব গু:  এটি আরেকটি মজার পাজল গেম। গেমারকে ব্রিজ তৈরি করতে হয়। দীর্ঘ টাওয়ার তৈরিতে গেমার ফ্রিস্টাইল মোড ব্যবহার করতে পারেন।

স্ম্যাশ হিট:  ফার্স্ট পারসন রানিং গেম। গেমারকে বল ছুড়ে পথের বাধা দূর করতে হয়। গেমটিতে ৫০টি ভিন্ন রুম আছে ও ১১ স্টাইল আছে। গেমটি খেলতে মনোযোগ ও সময় ঠিক রাখতে হয়।

বিডি প্রতিদিন/০১ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল



এই পাতার আরো খবর