ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

আইফোন সেভেনের চেয়েও দামি এইচটিসির এই ফোন!
অনলাইন ডেস্ক

ভারতীয় বাজারে স্মার্টফোনের নতুন মডেল নিয়ে হাজির এইচটিসি। বুধবার থেকে পাওয়া যাবে তাইওয়ানের মালিকানাধীন এইচটিবির নতুন মডেল ইউ আল্ট্রা ও ইউ প্লে। ভারতে মডেলগুলোর দাম যথাক্রমে ৫৯ হাজার ৯০০ এবং ৩০ হাজার ৯৯০। যা আইফোন সেভেন এর থেকে বেশি দামি! ভারতীয় বাজারে আইফোন সেভেন এর বর্তমান দাম ৫৪ হাজার ৯৯০।

গত মাসেই আন্তর্জাতিক বাজারে নতুন দুই মডেলের উদ্বোধন করে এইচটিসি। দুই মডেলের মূল ইউএসপি হলো সেন্স কমপ্যানিয়ন। গুগল অ্যাসিস্ট্যান্টের মতোই ইউজারের কাজের ধরন বুঝেই ডিভাইস আচরণ করবে।

ফোনগুলির হার্ডওয়ার বৈশিষ্ট্যের মধ্যে প্রথমেই উল্লেখযোগ্য এলজিভি ২০ এর মতো ডুয়াল ডিসপ্লে। এছাড়া ১০৪০x১৬০ পিক্সেলের রেজ্যুলিউশনের একটি অতিরিক্ত স্ক্রিন ও টপ পজিশনে রয়েছে। ৬৪ জিবি ইনবিল্ড মেমরি থাকলেও তা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে বাড়ানো সম্ভব। ইউ প্লের ক্ষেত্রে যা ১২৮ জিবি। কোয়াডকোর কোয়াকম স্ন্যাপড্রাগন ৮২১ প্রসেসরের সঙ্গে রয়েছে ৪জিবি র্য্যাম।

বিএসআই সেন্সর যুক্ত ১২ আল্ট্রা পিক্সেল ক্যামেরা রয়েছে মডেলগুলিতে। ক্যামেরাটি ৪কে রেসলিউশনের একটি ভিডিওকে থ্রিডি অডিওসহ রেকর্ড করতে পারে। অন্যদিকে, আল্ট্রা প্লেতে ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার পাশাপাশি একই মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাও রয়েছে।

থ্রিজি বা ফোরজি কানেকশনে টানা ২৬ ঘণ্টা কথা বলার মতো ৩০০০এমএএইচ ব্যাটারি ক্ষমতা রয়েছে এইচটিসি ইউ আল্ট্রার।

দুটি স্মার্টফোনই ডুয়াল সিমের এবং অ্যান্ড্রয়েড ৭.০ নাগেট অপারেটিং সিস্টেমে চলে।

বিডি প্রতিদিন/২২ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা



এই পাতার আরো খবর