Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ মার্চ, ২০১৯ ০৮:৩৩
আপডেট : ১৬ মার্চ, ২০১৯ ০৮:৩৪

সৌদি প্রবাসীদের ভালোবাসায় সিক্ত বাংলাদেশ প্রতিদিন

সৌদি আরব প্রতিনিধি

সৌদি প্রবাসীদের ভালোবাসায় সিক্ত বাংলাদেশ প্রতিদিন

সৌদি আরবে বসবাসরত বিভিন্ন শ্রেণী পেশার প্রবাসীদের ভালোবাসায় সিক্ত হলো বাংলাদেশের সর্বাধিক প্রচারিত দৈনিক বাংলাদেশ প্রতিদিন।

শুক্রবার রাতে রিয়াদের প্রাণ কেন্দ্র বাথার এনাম কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয় বাংলাদেশ প্রতিদিনের ১০ম বর্ষে পদার্পণ অনুষ্ঠান। আলোচনা সভা ও কেক কাটার মাধ্যমে উদযাপন করা হয় বাংলাদেশ প্রতিদিনের সাফল্যের দশ দিগন্ত।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট অনু বিজ্ঞানী কিং সৌদ বিশ্ববিদ্যালয়ের অ্যাসোসিয়েট প্রফেসর ফেন্ডস অব বাংলাদেশ রিয়াদের (রিয়াদ আওয়ামী লীগ) ভারপ্রাপ্ত সভাপতি ড. রেজাউল করিম মিলন। এতে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশি পণ্য আমদানি কারক সমিতি রিয়াদের সভাপতি কাপতান হোসেন।

ফ্রেন্ডস অব বাংলাদেশ রিয়াদের সহ সভাপতি সাহিদুল হক সাইদের সভাপতিত্বে সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের সভাপতি মোহাম্মদ আবুল বশিরের সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশ প্রতিদিনের সৌদি প্রতিনিধি মোহাম্মদ আল-আমীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফ্রেন্ডস অব বাংলাদেশ রিয়াদের সহসভাপতি শহীদুল্লাহ ভুইয়া,সহসভাপতি জহিরুল হক ভুইয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মেহেদী হাসান মুরাদ,সাংগঠনিক সম্পাদক ইছা উল্লাহ, রিয়াদ মহানগর আওয়ামী যুবলীগের সভাপতি শওকত ওসমান, সাধারণ সম্পাদক শহীদ মাতবর,সহসভাপতি নন্দলাল সরকার, পূর্বাঞ্চল যুবদলের সভাপতি আশরাফ আলী শিকদার, পূর্বাঞ্চল স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ সভাপতি মতিউর রহমান মতি।

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ও বাংলাদেশ প্রতিদিনকে শুভেচ্ছা জানান এটিএন বাংলা ও আরটিভির সৌদি আরব ব্যুরো প্রধান আবুল বশির, আরটিভির রিয়াদ প্রতিনিধি সোহরাব হোসেন লিটন, সময় টিভির সৌদি আরব প্রতিনিধি আরিফুর রহমান, যমুনা টিভির রিয়াদ প্রতিনিধি সেলিম উদ্দিন দিদার, চ্যানেল ২৬ এর সৌদি আরব প্রতিনিধি রুস্তম খান, সাংবাদিক বিল্লাহ হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী এনামুল হক ভুইয়া, সেলিম ভুইয়া, তৌহিদুল ইসলাম, প্রবাসী শিবচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি চুন্নু মুন্সি প্রমুখ। 

বক্তারা বলেন, বাংলাদেশ প্রতিদিন শুধু দেশে নয় প্রবাসেও জনপ্রিয় এবং গ্রহনযোগ্যতা অর্জন করতে সক্ষম হয়েছে। অতীতের ন্যায় আগামীতেই বাংলাদেশ প্রতিদিন প্রবাসীদের কথা বেশি বেশি করে তুলে ধরবে এমনটাই প্রত্যাশা করেন তারা।  

এদিকে বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন জেদ্দায় নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন ও রিয়াদ দূতাবাসের প্রেস উইং এর প্রথম সচিব মো. ফখরুল ইসলাম।

কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন তার দেয়া শুভেচ্ছা বার্তায় বলেন, বাংলাদেশে প্রচার সংখ্যায় শীর্ষে থাকা দৈনিক বাংলাদেশ প্রতিদিন। আমাদের দেশের অন্যতম জাতীয় দৈনিক। পত্রিকাটি ৯ পেরিয়ে ১০ বছরে পদার্পণ করেছে। এ উপলক্ষে পত্রিকাটির সাংবাদিক ও কলাকুশলী ভাই-বোনদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। পাশাপাশি বাংলাদেশ প্রতিদিনের পাঠক, শুভানুধ্যায়ীদেরও শুভেচ্ছা জানাচ্ছি।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনা, গণতন্ত্র ও সমৃদ্ধিশালী দেশ গড়ার অঙ্গীকার নিয়ে সংবাদপত্রটি ইতিমধ্যে পাঠক সমাজে ব্যাপক সাড়া ফেলেছে এবং অর্জন করেছে জনপ্রিয়তা। সংবাদ পরিবেশনে নিরপেক্ষতা,সততা তথা বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পথিকৃৎ বাংলাদেশ প্রতিদিন। শুধু দেশে বা প্রিন্ট ভার্সনে নয় অনলাইনে এবং প্রবাসীদের কাছেও বাংলাদেশ প্রতিদিন গ্রহনযোগ্যতা অর্জন করতে সক্ষম হয়েছে। সৌদি আরবে বসবাসরত বাংলাদেশিদের সত্য,বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ পরিবেশন করায় সবার কাছে প্রশংসিত হয়ে আসছে। আগামী দিনেও বাংলাদেশ প্রতিদিন দেশ ও জাতির সমৃদ্ধির অগ্রযাত্রায় সহায়ক ভূমিকা পালন করবে- এমন প্রত্যাশা রইল। আমি বাংলাদেশ প্রতিদিনের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

দূতাবাসের প্রথম সচিব (প্রেস) মো. ফখরুল ইসলাম বাংলাদেশ প্রতিদিনকে দেয়া বার্তায় বলেন, অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি অভিবাসী বাংলাদেশীদের কথা, তাদের সুবিধা, অসুবিধা, সাফল্য আরো বেশি করে তুলে ধরবে বাংলাদেশ প্রতিদিন। সেই সাথে অভিবাসী বাংলাদেশিদের সাথে মাঝে মাঝে মতবিনিময় করা যায় কিনা তা ভেবে দেখার অনুরোধ রইল।

 বিডি-প্রতিদিন/১৬ মার্চ, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য