Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৫৭ অনলাইন ভার্সন
আপডেট : ৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:১৬
ইফতেখার আহমেদ টিপুর ‘সময়ের চালচিত্র’
অনলাইন ডেস্ক
ইফতেখার আহমেদ টিপুর ‘সময়ের চালচিত্র’

ইফাদ গ্রুপের চেয়ারম্যান ও দৈনিক নবরাজ পত্রিকার সম্পাদক ইফতেখার আহমেদ টিপুর প্রবন্ধের সংকলন ‘সময়ের চালচিত্র’ বইয়ের মোড়ক উন্মোচন গতকাল ইফাদ গ্রুপের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে চালচিত্র বইয়ের মোড়ক উন্মোচন করেন ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু, ইফাদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভির আহমেদ, ইফাদ অটোজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তাসকিন আহমেদ ও পরিচালক তাসফিন আহমেদ।

এ সময় অন্যদের মধ্যে নির্বাহী পরিচালক আবির বকশি, আরিফ মাসুদ চৌধুরী, পরিচালক (মার্কেটিং), প্রজেক্ট ডাইরেক্টর মামুনুর রশিদ খান হেলালসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সময়ের চালচিত্র বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বইয়ের লেখক ও ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু বলেন, বইটিতে মূলত বর্তমান সময়ের আলোচিত সমস্যাগুলো স্থান পেয়েছে, যা প্রতিদিনের চিন্তা-ভাবনার স্মারক। তিনি বলেন, এ দেশে রয়েছে মেধাবী ও সস্তা জনশক্তি, তাই উন্নতির চাবিকাঠি হতে পারে এ অনন্য সম্পদটি। জনশক্তি রফতানি খাত বা প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স অর্থনীতিতে প্রাণ ভোমরার ভূমিকা রাখছে। তিনি আরো বলেন, বাংলাদেশ নদ-নদীর দেশ। পদ্মা-মেঘনার বিধৌত এ দেশের পরিচিতির সঙ্গে নদ-নদীর অবিভাজ্য সম্পর্ক সহজেই অনুমেয়। মানবসম্পদের পর বাংলাদেশের সবচেয়ে বড় মূল্যবান সম্পদ দেশের নদ-নদী। অথচ ভালো নেই নদীগুলো। নদীদূষণ ও নদী দখল চলছে পাল্লা দিয়ে। বইটিতে বাংলাদেশের বর্তমান সময়ের আলোচিত সম্যসাগুলোর কথা ও এর সমাধানের পথও বাতলে দেয়া হয়েছে। আশা করি পাঠকদের বইটি ভালো লাগবে।

লেখক, কলামিষ্ট ও সম্পাদক ইফতেখার আহমেদ টিপুর সময়ের চালচিত্র বইটি অমর একুশে গ্রন্থ মেলার ২৯১, ২৯২, ২৯৩ ও ২৯৪ নং স্টলে পাওয়া যাচ্ছে। বইটি প্রকাশ করেছে ইত্যাদি গ্রন্থ প্রকাশ। সময়ের চালচিত্র ইফতেখার আহমেদ টিপুর ষষ্ঠ গ্রন্থ।

বিডি প্রতিদিন/৫ ফেব্রুয়ারি ২০১৭/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

up-arrow