Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:৪০ অনলাইন ভার্সন
আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:৪১
‘পাগলি, ভালোবাসি তোকে’
অনলাইন ডেস্ক
 ‘পাগলি, ভালোবাসি তোকে’

চলছে অমর একুশে গ্রন্থমেলা-২০১৭। এ বছরের এই গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে সাংবাদিক জোবায়ের আহমেদ নবীনের তৃতীয় কাব্যগ্রন্থ ‘পাগলি, ভালোবাসি তোকে’।

‘পাগলি, ভালোবাসি তোকে’ এর প্রছদ এঁকেছেন মোমিন উদ্দীন খালেদ। চার ফর্মার এ কাব্যগ্রন্থটি প্রকাশ করেছে মহাকাল প্রকাশনী।  বইটি পাওয়া যাবে গ্রন্থমেলার ১৪৪ নম্বর স্টলে। বইয়ের মূল্য ধরা হয়েছে ১২০ টাকা।

প্রকাশক মনিরুজ্জামান বলেন, "আমি এর আগেও জোবায়ের আহমেদ নবীনের একটি কাব্যগ্রন্থ প্রকাশ করেছি। প্রায় একযুগ ধরে তিনি সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত, এর পাশাপাশি তিনি লেখালেখিও করছেন। অসাধারণ তার শব্দ গাথুনি। পাণ্ডুলিপি পড়ার পরে আমার মনে হয়েছে এ বইটি পাঠক ভালবাসবে। কারণ বইটিতে জীবনবোধ আর ভালোবাসার গল্পে ভরা। "
 
তিনি আরও জানান, "কাব্যগ্রন্থটি বইমেলার মহাকাল প্রকাশনীর স্টলে, শাহবাগের পাঠক সমাবেশে, দেশের বিভিন্ন লাইব্রেরিতে এবং অনলাইনে রকমারির ওয়েব সাইটে পাওয়া যাবে। "
 
জোবায়ের আহমেদ নবীন বলেন, "এটি আমার তৃতীয় প্রচেষ্টা। এর আগে ২০০৪ ও ২০১৫ সালে অমর একুশে গ্রন্থমেলায় দুইটি কবিতার বই বের হয়। এবারের অনুভূতিটা একটু অন্যরকম। কারণ এক বছর বিরতির পর এবার আবারো কবিতার বই বের করতে পেরেছি। " 

তিনি আরও বলেন, "কবিরা বরাবরই চিরকালই সুন্দরের পূজারি, তবে সে সৌন্দর্য দৈহিক গড়নে নয়, অন্তরায়। হদয় গহীনে লুকানো ভালোবাসার সুপ্ত আলো খুঁজে বের করার মাঝেই তাদের আনন্দ। এ বইয়ের কবিতাগুলো আশা করি কবিতাপ্রেমিদের ভালো লাগবে। "

উল্লেখ্য, কবি জোবায়ের আহমেদ নবীন ১লা মার্চ ঢাকায় জন্মগ্রহণ করেন। তার পৈত্রিক নিবাস বিক্রমপুরের গাওদিয়া গ্রামে, তবে বেড়ে উঠেছেন পুরান ঢাকার চকবাজারে।  লেখাপড়া করেছেন বিবিএস অনার্স (মার্কেটিং), এমবিএস (মার্কেটিং), এমবিএ (ফিন্যান্স)। দৈনিক মানবকণ্ঠে জ্যেষ্ঠ সহ-সম্পাদক পদে কর্মরত আছেন। নিজের সম্পাদনা ও প্রকাশনায় টানা ৮ বছর বের করেছেন নবীনসূর্য ও নবযুগ নামে দুইটি সাহিত্য পত্রিকা।

 

বিডি-প্রতিদিন/ ১২ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৯

আপনার মন্তব্য

up-arrow