Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:৪৮ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:৪৯
বই মেলায় সময়ের ভাবনা-৪
অনলাইন ডেস্ক
বই মেলায় সময়ের ভাবনা-৪

২০১৭ অমর একুশে গ্রন্থ মেলায় ডক্টর শেখ সালাহ্উদ্দিন আহমেদ এর সময়ের ভাবনা সিরিজের চতুর্থ বই সময়ের ভাবনা-৪ প্রকাশিত হয়েছে।

বইটি নিয়ে সালাহ্উদ্দিন আহমেদ বলেন, সমসাময়িক বিষয়গুলো আমাকে ভাবায়।

নিজের লেখা থামাতে পারি না। বলতে ইচ্ছে করে। সেখান থেকেই দৈনিক পত্রিকাগুলোতে নিয়মিত লেখে যাওয়া। তারই সংকলন সময়ের ভাবনা-৪।
 
বইটিতে লেখক বলেছেন, রক্তক্ষরণের শিকার হচ্ছে বাংলাদেশের অর্থনীতি, বিনিয়োগ বাড়ানোর জন্য প্রয়োজন রাজনৈতিক স্থিতিশীলতা, রাজধানী ঢাকাকে সবার আন্তরিকতার প্রয়োজনীয়তা, সমগ্র দেশের যানজট নিরসনে প্রয়োজন সমন্বিত পদক্ষেপের কথা।

পাশাপাশি রাজনীতিতে জাতীয় ঐক্য প্রতিষ্ঠা, সন্ত্রাস ও জঙ্গিবাদ এখন বিশ্বজনীন সমস্যা হয়ে দাঁড়িয়েছে- সে প্রসঙ্গে মতামত, যৌন উত্তেজক ওষুধে ধ্বংস হচ্ছে যুব সমাজ, দেশের কারাগারগুলোকে সংশোধনাগার হিসেবে গড়ে তোলার তাগিদ, টেকসই উন্নয়নের নিশ্চয়তা দেয় গণতন্ত্র ও সুশাসন, নেশার হাত থেকে যুব সমাজকে রক্ষা করার ব্যবস্থা নেওয়ার তাগিদ, প্রধানমন্ত্রীর ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ অর্জন নিঃসন্দেহে বিরল সন্মান ও গৌরবের, নিশ্চিত করতে হবে দুষ্কর্মের দৃষ্টান্তমূলক শাস্তি, শিক্ষাক্ষেত্রে বিশাল সাফল্য অর্জন, শিশু মৃত্যুর হার হ্রাসের ক্ষেত্রে অগ্রগতি, রেমিটেন্স বাড়া প্রভৃতি প্রসঙ্গে ‍আলোচনা করেছেন লেখক।
 
ডক্টর শেখ সালাহ্উদ্দিন আহমেদ একজন আইনজীবী, কলামিস্ট, মানবাধিকার কর্মী ও আর্ন্তজাতিক কোম্পানি ও ইমিগ্রেশন আইন বিশেষজ্ঞ। তিনি বাংলাদেশ সুপ্রিমকোর্টের অ্যাডভোকেট ও সাউথ এশিয়ান ল’ইয়ার্স ফোরামের সভাপতি।
 
ইতোপূর্বে ড. শেখ সালাহ্উদ্দিন আহমেদের আইন ও কলাম বিষয়ক কয়েকটি গ্রন্থ প্রকাশিত হয়েছে। ২০১৩ সালের বইমেলায় প্রকাশিত তার লেখা যুদ্ধাপরাধীদের ফাঁসি চাই ও ২০১৫ সালের বই মেলায় সময়ের ভাবনা ১, ২০১৫ সালের সেপ্টেম্বরে সময়ের ভাবনা ২ এবং ২০১৬ সালে সময়ের ভাবনা-৩ বইগুলো পাঠকমহলে বেশ আলোচিত হয়।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow