Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭

ঢাকা, শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:১৩ অনলাইন ভার্সন
আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:১৪
সহিদ রাহমানের কাব্যগ্রন্থ 'নির্বাচিত কবিতা'র মোড়ক উন্মোচন
নিজস্ব প্রতিবেদক
সহিদ রাহমানের কাব্যগ্রন্থ 'নির্বাচিত কবিতা'র মোড়ক উন্মোচন

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে কবি ও গীতিকার সহিদ রাহমান'র কাব্যগ্রন্থ 'নির্বাচিত কবিতা'। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে আজ শনিবার 'নির্বাচিত কবিতা' শিরোনামের এ  কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে অতিথি ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এড. সুলতানা কামাল, চিত্রনায়ক ফারুক, কবি মোহাম্মদ রফিক, কবি হেলাল হাফিজ, কবি মুহম্মদ নুরুল হুদা, চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম, নাট্যকার ও নাট্যনির্দেশক মান্নান হীরা, বিশিষ্ট নাট্যভিনেতা শংকর সাঁওজাল, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাংগঠনিক সম্পাদক সেলিম সামসুল হুদা চৌধুরী উপস্থিত ছিলেন। এছাড়া উপস্থিত ছিলেন কবি সহিদ রাহমানের কাছের কিছু মানুষ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক এবং সাংস্কৃতিক অঙ্গনের অনেকে।  

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী। অনুষ্ঠান উপস্থাপনা ও সহিদ রাহমানের 'নির্বাচিত কবিতা'র বই থেকে আবৃত্তি করে শোনান অভিনেত্রী নায়লা তারান্নুম কাকলী। একুশের গান ও সূচনা সঙ্গীতে অংশ নেন নাট্যদল পদাতিক বাংলাদেশর সদস্যরা।

প্রকাশনা সংস্থা দেশ পাবলিকেশন্স থেকে প্রকাশিত এ বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। কাব্যগ্রন্থটি সোহরাওয়ার্দি উদ্যান চত্বরে দেশ পাবলিকেশন্সের ৫০২ ও ৫০৩ স্টলে পাওয়া যাচ্ছে।

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

up-arrow