Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ০৬:২৩ অনলাইন ভার্সন
আপডেট :
'গল্পের অপর নাম জীবন ষ্টেশন'
অনলাইন ডেস্ক
'গল্পের অপর নাম জীবন ষ্টেশন'

তরুণ লেখক জহির চৌধুরীর দ্বিতীয় গল্পগ্রন্থ ''গল্পের অপর নাম জীবন ষ্টেশন' এবারের অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে। তরুণদের উপযোগী এ বই প্রকাশ করেছে সাহস পাবলিকেশন্স।

'গল্পের অপর নাম জীবন ষ্টেশন' বইটির প্রচ্ছদ করেছেন মোস্তাফিজ কারিগর। লেখক জহির চৌধুরী ছয়টি ভিন্ন স্বাদের গল্প নিয়ে 'গল্পের অপর নাম জীবন ষ্টেশন' বইটি সাজিয়েছেন। লেখক ‘'গল্পের অপর নাম জীবন ষ্টেশন'’ উৎসর্গ করেছেন তার মা এবং ভাই-বোনদের। ১০০ টাকা মূল্যের এ বই পাওয়া যাচ্ছে বইমেলার ৩৬৯ নম্বর স্টলে

'গল্পের অপর নাম জীবন ষ্টেশন' বইটি প্রসঙ্গে জহির চৌধুরী বলেন, "শৈশব থেকেই আমি লেখালেখি করি। বিভিন্ন বিষয় নিয়ে লিখলেও গল্প লিখতে আমার বেশ ভাল লাগে। বিশেষ করে তরুন সাহিত্যর প্রতি রয়েছে হৃদয়ে আলাদা জায়গা। আর এই আলাদা জায়গা থেকেই 'গল্পের অপর নাম জীবন ষ্টেশন' লেখা হয়েছে। "

দ্বিতীয় বই সম্পর্কে তিনি আরও জানান, প্রতিটি গল্পই পাঠককে কাছে টানবে। জীবন এবং বাস্তবতা ঘনিষ্ট, বস্তুনিষ্ট এবং বক্তব্যধর্মী এ রচনাতে কেউ স্বাতন্ত্র্যতা খুঁজে পেলে, তার ভালো লাগবে। বৃদ্ধ বয়সের খোরাক হিসেবে লেখক খুঁজে নিয়েছে লেখালেখীকে। যৌবনের সুখস্মৃতিগুলোকে বৃদ্ধ বয়সের খোরাক হিসেবে লেখক বিশ্বাস করে। "

লেখকের জন্ম ২১ জুলাই, ঢাকার কেরানীগঞ্জের শুভাড্যায়। আইন বিষয়ে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করলেও শৈশব থেকেই ব্যক্তিগত অনুরাগের বিষয় সাহিত্য। দেশের শীর্ষস্থানীয় প্রায় সব দৈনিক পত্রিকায় নিয়মিত লিখে চলেছেন। বিচিত্র বিষয়ে ফিচার-নিবন্ধ লিখলেও বিশেষ আগ্রহের জায়গা গল্প ও উপন্যাস।  


বিডি-প্রতিদিন/ ২২ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-২১

আপনার মন্তব্য

up-arrow