Bangladesh Pratidin

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১৫:২৩ অনলাইন ভার্সন
আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:০১
ব্লাইন্ড প্রিন্সেসকে নিয়ে ফের বই লিখলেন নাইস নূর
অনলাইন ডেস্ক
ব্লাইন্ড প্রিন্সেসকে নিয়ে ফের বই লিখলেন নাইস নূর
bd-pratidin

এবারের একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে নাইস নূরের দুটি বই। একটি ইংরেজিতে লেখা রুপকথার গল্প 'Blind Princess and The Fairy'।  বইটি প্রকাশ করেছে ঝিঙেফুল। বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন আজিজুর রহমান।

অন্য বইটি হলো, ‘অ’র  প্রিয় বন্ধু ঔ’। বইটি প্রকাশ করেছে সাহস পাবলিকেশন্স। বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন তুমুল মাহাবুব।

এর আগে ব্লাইন্ড প্রিন্সেসকে নিয়ে নাইস নূর লিখেছিলেন ‘A Tale Of the Blind Princess’। আবারও ব্লাইন্ড প্রিন্সেসকে নিয়ে কেন লিখলেন জানতে চাইলে নাইস নূর বলেন, ব্লাইন্ড প্রিন্সেস চরিত্রটি পাঠক পছন্দ করেছিলেন। প্রথম বইটি প্রকাশের পর থেকে ভালো সাড়া পাচ্ছিলাম। বলতে পারেন, পাঠকের জন্য আবারও ব্লাইন্ড প্রিন্সেসকে নিয়ে লিখেছি। যতদিন পাঠক ব্লাইন্ড প্রিন্সেসের গল্প পড়তে পছন্দ করবে ততদিনই আমি লিখতে চাই।

ফেসবুকের  প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গকে বইটি উৎসর্গ করেছেন নাইস নূর। একই সাথে মার্ক জাকারবার্গের স্ত্রী প্রিসিলা চ্যান ও তাদের দুই কন্যা ম্যাক্সিমা চেন জুকারবার্গ  এবং অগাস্টকেও বই উৎসর্গ  করেছেন এই লেখক ও নাট্যকার।

কেন মার্ক জাকারবার্গকে বই উৎসর্গ করা হলো জানতে চাইলে নাইস নূর বলেন, সামাজিক যোগাযোগে ফেসবুকের বিকল্প নেই। আমি  ছোটবেলা থেকেই সৃজনশীল  গল্প লেখার চেষ্টা করছি। আজ থেকে কয়েক বছর আগে যখন আমি ফেসবুক ব্যবহার করা শুরু করি তখন এই ওয়েবসাইট আমাকে লেখালেখির জগতের মানুষের সাথে সম্পৃক্ত হতে অনেক বেশি সহযোগিতা করেছে। বলতে পারেন, কিছুটা ভালোলাগা ও উচ্ছ্বসিত হয়েই আমি মার্ক জাকারবার্গ ও তার পরিবারকে বইটি উৎসর্গ করেছি।

নাইস নূর পেশায় একজন সাংবাদিক। লেখালেখি ও সাংবাদিকতা করতে গিয়ে  দেশ ও বিদেশের অনেক তারকা ও গুণী ব্যক্তিত্বের সাক্ষাৎকার নেয়ার সুযোগ হয়েছে নাইস নূরের। জানালেন, ভবিষ্যতে মার্ক  জকারবার্গের সাক্ষাৎকার নেয়ার স্বপ্ন রয়েছে তার। নিয়মিত টিভি  নাটকও লিখছেন নাইস নূর। তার লেখা উল্লেখ্যযোগ্য বইগুলো হল- ‘কার্টুনের দেশে মনিকা’, ‘সাদমানের ক্রিকেটার বন্ধু’, ‘জেবার প্রিয় বারবি ডল’, ‘শুন্ডু ভূতের পাঁচকন্যা’ ও ‘না ছোঁয়ার স্পর্শ’ ইত্যাদি। একুশে বইমেলা ছাড়াও নাইস নূরের সব বই পাওয়া যাচ্ছে অনলাইন বুক শপ রকমারি ডটকমে।

বিডি প্রতিদিন/ ২৪ ফেব্রুয়ারি, ২০১৮/ তাফসীর

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow