১৯ সেপ্টেম্বর, ২০১৮ ২২:১৬

অরপি আহমেদের তৃতীয় কাব্যগ্রন্থ 'নিরব নদীর কান্না'

অনলাইন ডেস্ক

অরপি আহমেদের তৃতীয় কাব্যগ্রন্থ 'নিরব নদীর কান্না'

প্রকাশিত হতে যাচ্ছে অরপি আহমেদর তৃতীয় কাব্যগ্রন্থ 'নিরব নদীর কান্না'। বাংলা একাডেমি আয়োজিত বইমেলা ২০১৯ বইটি প্রকাশিত হবে অনন্যা প্রকাশনী থেকে। বইটির প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ। কাব্যগ্রন্থ 'নিরব নদীর কান্না' অরপি আহমেদের বাইশতম প্রকাশনা। এর আগে বাংলার কবি-সাহিত্যিক অরপি আহমেদের একুশটি বই প্রকাশিত হয়েছে। প্রেমের উপন্যাস, কবিতা, রম্যরচনা, শিশুতোষ গল্প, মুক্তিযুদ্ধভিত্তিক উপন্যাস, বিশ্বাসভিত্তিক উপন্যাস, সাইফাই ফ্যান্টাসী, প্রেমপত্র ইত্যাদি নানা বই রয়েছে।   

বাংলা ভাষার কবি সাহিত্যিক অরপি আহমেদ গত তিন দকশ ধরেই লেখালেখি সাংবাদিকতার সাথে জড়িত। অনলাইন সংবাদিকতার জগতে পথিকৃতদের অন্যতম। সম্পাদকের দায়িত্ব পালন করছেন দুই যুগেরও বেশি সময়। পড়াশুনায় সফটওয়ার ইঞ্জিনিয়ারিং এ মাষ্টার্স অব সফটওয়ার সিষ্টেম (এমএসএস) এবং ব্যবস্থাপনায় মাষ্টার্স অব কমার্স (এমকম) ডিগ্রি লাভ করেন।

গীতিকবি হিসাবে আত্মপ্রকাশ করেন ২০১৮ সালে। প্রকাশিত হয় মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ নিয়ে জাগরনের গান 'বজ্রকন্ঠে স্বাধীনতা'। এছাড়াও গান 'কাঁচের চুড়ি' সহ প্রকাশিত হয়েছে নানা গান। গানে কন্ঠ ও সুর করেছেন শফিক তুহিন, কিশোর দাস, রুমানা আকতার, বিবেক মজুমদার, তামান্না হক বর্ণাসহ আরো অনেক জনপ্রিয় শিল্পীবৃন্দ।

অরপি আহমেদ’র প্রতিটি বই বাংলা একাডেমি আয়োজিত বইমেলায় প্রকাশিত হয়েছে। বইগুলো প্রকাশ করেছে বাংলাপ্রকাশ ও অনন্যা। বইগুলোর মধ্যে মুক্তিযুদ্ধ ভিত্তিক উপন্যাস, প্রেমের উপন্যাস, কাব্যগ্রন্থ, শিশুতোষ গল্প, প্রেমপত্র উল্লেখযোগ্য।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রাক্তন এমপি তৎকালীন লাকসাম থানা আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি, সাধারন সম্পাদক ও কুমিল্লা জেলা আওয়ামী লীগের প্রাক্তন সহ-সভাপতি গেরিলা মুক্তিযোদ্ধা আলহাজ মরহুম জালাল আহমেদের সন্তান অরপি আহমেদ সাংবাদিকতা সাহিত্য ও সাংস্কৃতিক চর্চার জন্য দেশের বাইরে নানা অ্যাওয়ার্ড লাভ করেন। বাংলা সাহিত্য ও বাংলা ভাষার এই কবি সাহিত্যিক বর্তমানে যুক্তরাষ্ট্রে তথ্য ও প্রযুক্তি বিশেষজ্ঞ হিসাবে কর্মরত রয়েছেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর