Bangladesh Pratidin

প্রকাশ : ১১ জানুয়ারি, ২০১৯ ১০:২৮ অনলাইন ভার্সন
বিপিএলের ম্যাচ শুরুর সময়ে পরিবর্তন
অনলাইন ডেস্ক
বিপিএলের ম্যাচ শুরুর সময়ে পরিবর্তন

বিশ্ব ক্রিকেটে টি-টোয়েন্টি আবিষ্কারের পর থেকে বেশ জনপ্রিয়তা পেয়েছে। খেলাটি হয়ে উঠেছে দর্শকদের জন্য। সেই জনপ্রিয়তার কথা চিন্তা করেই শুরু হয় ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। কিন্তু বিপিএলে এবার ম্যাচের পর ম্যাচে গ্যালারি ফাঁকা থাকছে। 

বিপিএলের ষষ্ঠ এই আসরে ইতিমধ্যে আট ম্যাচ শেষ হয়েছে। তবুও এখনও জমে ওঠেনি বিপিএল। এর অন্যতম কারণ- বেশিরভাগ ম্যাচ কর্মব্যস্ত দিনে অনুষ্ঠিত হচ্ছে। ২৫ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের প্রথম ম্যাচ থেকেই নেই দর্শক। প্রতি ম্যাচে গড়ে ৩ হাজার দর্শক উপস্থিতিই চিন্তায় ফেলেছে বিপিএল গভর্নিং কাউন্সিলকে। তাই এবার সব দিক বিবেচনায় পাল্টে গেলো ম্যাচের সময়। শনিবার থেকে দিনের প্রথম ম্যাচ শুরু হবে আগের থেকে এক ঘণ্টা দেরিতে।

দর্শকদের কথা চিন্তা করেই আগে যেখানে প্রথম ম্যাচ সাড়ে ১২টায় শুরু হতো, তার পরিবর্তে শনিবার থেকে শুরু হবে দুপুর দেড়টায়। আর বিকাল ৫টা ২০ মিনিটে শুরু হওয়া দিনের দ্বিতীয় ম্যাচ এখন থেকে শুরু সন্ধ্যা সাড়ে ৬টায়।

তবে শুক্রবারের ম্যাচে কোনো পরিবর্তন আসেনি। পূর্বনির্ধারিত সময়ে শুক্রবার প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ২টায়। আর দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টায়।

সময় পেছানো প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান এবং বিপিএলের টেকনিক্যাল কমিটির প্রধান জালাল ইউনুস বলেন, প্রথম কয়েক দিনে মাঠে প্রত্যাশিত দর্শক হয়নি। তাই সময় পেছানো হয়েছে। দেড়টায় খেলা শুরু হলে অন্তত অনেক ছাত্রছাত্রী হয়তো ক্লাস শেষ করে মাঠে আসতে পারবে। সন্ধ্যার ম্যাচটিও সাড়ে ৬টায় হলে চাকরিজীবী অনেকে মাঠে আসতে পারবেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow