১৬ জানুয়ারি, ২০১৯ ২০:২৩

রংপুরকে ১৮৮ রানের টার্গেট দিল সিলেট

অনলাইন প্রতিবেদক

রংপুরকে ১৮৮ রানের টার্গেট দিল সিলেট

লিটন দাসকে রান আউট করার পর উল্লাসে মেতে উঠেন ক্রিস গেইলরা। ছবি: রোহেত রাজীব

লিটন দাস এবং ডেভিড ওয়ার্নারের দুর্দান্ত অর্ধ-শতকের উপর ভর করে ১৮৭ রান সংগ্রহ করেছে সিলেট সিক্সার্স। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে এই রান সংগ্রহ করে তারা। জয়ের জন্য ১৮৮ রান করতে হবে রংপুর রাইডার্সকে।

বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

ওপেনিংয়ে নেমে ৪৩ বলে ৯টি চার ও একটি ছক্কার সাহায্যে ৭০ রান করেন লিটন। ৩৬ বলে ছয়টি চার ও দুইটি ছক্কার সাহায্যে ৬১ রান করে অপরাজিত থাকেন ওয়ার্নার। ১৬ বলে তিনটি চার ও একটি ছক্কার সাহায্যে ২৬ রান করেন নিকোলাস পুরান। রংপুর রাইডার্সের বোলারদের মধ্যে শফিউল ইসলাম ৩টি ও বেনি হাওয়েল ১টি করে উইকেট শিকার করেন।

ব্যাটিংয়ে সিলেট আজ কৌশল পরিবর্তন করে। ওপেনিংয়ে লিটন দাসের সঙ্গে নামেন সাব্বির রহমান। ওপেনিংয়ে নতুন জুটিতে সিলেটের শুরুটা হয় দারুণ। ওপেনিংয়ে ৭৩ রানের জুটি গড়েন লিটন-সাব্বির। ইনিংসের নবম ওভারে বেনি হাওয়েলের বলে এলবিডব্লিউ হন সাব্বির। ২০ বলে ২০ রান করেন তিনি।

এরপর লিটনের জুটি জুটি বাঁধেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার। দুজনে মিলে ৫৬ রানের পার্টনারশিপ গড়েন। ১৫তম ওভারে পার্টটাইম বোলার ক্রিস গেইল এসে একটি ব্রেক থ্রু এনে দেন। রান আউট হয়ে ফেরেন লিটন। ২৯ বলে ব্যক্তিগত অর্ধশত পূরণ করার পর ৪৩ বলে ৭০ রান করে আউট হন তিনি।

লিটন আউট হওয়ার পর ওয়ার্নারের সঙ্গে জুটি বাঁধেন নিকোলাস পুরান। ১৮তম ওভারে শফিউল ইসলামের বলে বোল্ড হন পুরান। ২০তম ওভারে দুই উইকেট নেন শফিউল। ওভারের তৃতীয় বলে আফিফকে বোল্ড করেন তিনি। চতুর্থ বলে ফরহাদ রেজার হাতে ক্যাচ হন জাকির আলী।

স্কোর:
সিলেট সিক্সার্স: ১৮৭/৫ (২০)
লিটন দাস ৭০ (৪৩)
সাব্বির রহমান ২০ (২০)
ডেভিড ওয়ার্নার ৬১ (৩৬)
নিকোলাস পুরান ২৬ (১৬)
আফিফ হোসেন ৬ (৩)
জাকির আলী ০ (১)
অলক কাপালি ০ (১)

বোলার:
মাশরাফি মুর্তজা (৩-০-৪৩-০)
শফিউল ইসলাম (৪-০-৩১-৩)
সোহাগ গাজী (৪-০-৩৮-০)
বিনি হাওয়েল (৩-০-২২-১)
ফরহাদ রেজা (২-০-৯-০)
ক্রিস গেইল (৩-০-৩৫-০)
নাহিদুল ইসলাম (১-০-৭-০)

বিডি প্রতিদিন/১৬ জানুয়ারি ২০১৯/আরাফাত

সর্বশেষ খবর