শিরোনাম
১৯ জানুয়ারি, ২০১৯ ১১:৫৩

বিপিএলে দেশীয় ক্রিকেটারদের একদিন

অনলাইন প্রতিবেদক

বিপিএলে দেশীয় ক্রিকেটারদের একদিন

এবারের বিপিএলে ব্যাট হাতে দেশীয় ক্রিকেটারদের মধ্যে কেবল মুশফিকুর রহিমই শুরু থেকে যা একটু আলো ছড়িয়েছেন। কিন্তু বাংলাদেশের ক্রিকেটের তারকা মুখ তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাব্বির রহমান ও ইমরুল কায়েসসহ অন্যরা এই সময়ে সেভাবে নিজেদের মেলে ধরতে পারেননি। যার সুবাদে এবারের বিপিএলে বাংলাদেশিদের প্রথম অর্ধশতকটি এসেছে বোলিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজের ব্যাট থেকে। মাঝে দু'একজন জ্বলে উঠলেও বড় ইনিংস খেলতে পারছিলেন না। এদের মধ্যে মোহাম্মদ মিথুন, রনি তালুকদার ও জুনায়েদ সিদ্দিকী উল্লেখযোগ্য। কিন্তু রান পাচ্ছিলেন না বাংলাদেশ দলের সেরা দুই তারকা তামিম ও সাকিব। তবে তাদের সেই আপেক্ষ শেষ হয়েছে গতকাল শনিবার। দু'জনের ষাটোর্ধ্ব ইনিংস খেলে স্ব স্ব দলের ম্যাচ সেরাও নির্বাচিত হয়েছেন।

শনিবার দিনের প্রথম ম্যাচে সিলেট সিক্সার্সের বিপক্ষে ৬ উইকেটের বড় জয় পেয়েছে ঢাকা ডাইনামাইটস। এই ম্যাচে ৪১ বলে ৬১ রানের ম্যাচসেরা ইনিংস খেলেন সাকিব। ঢাকার হয়ে আর কোনো বাংলাদেশি তেমন কিছু করতে না পারলেও সিলেটের হয়ে লিটন দাস ১৪ বলে ২৭ এবং জাকের আলী ১৮ বলে ২৫ রান করে দলের বড় সংগ্রহে অবদান রাখেন। লিটন দাস অবশ্য আগের ম্যাচেই জ্বলে উঠেন। সেদিন ৪৩ বলে ৭০ রানের ম্যাচসেরা ইনিংস খেলেন তিনি।

দিনের অপর ম্যাচে রাতে খুলনা টাইটান্সের বিপক্ষে ৩ উইকেটের জয় পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই ম্যাচে খুলনার হয়ে দুর্দান্ত খেলেন জুনায়েদ সিদ্দিকী ও আল-আমিন। ১৯ বলে ৩২ রান করে আল-আমিন ফিরলেও এবারের বিপিএলে নিজের প্রথম অর্ধশতক তুলে নেন জুনায়েদ। শেষ পর্যন্ত ভুল বুঝাবুঝিতে রান আউটের ফাঁদে পড়ে ৪১ বলে তার ৭০ রানের ইনিংসটির পরিসমাপ্তি হয়। পরে খুলনার ১৮৭ রানের টার্গেটে ব্যাট করতে শুরুতেই ঝড় তুলেন কুমিল্লার দুই বাংলাদেশি তারকা তামিম ইকবাল ও এনামুল হক বিজয়। শেষ পর্যন্ত ৪০ রান করে এনামুল ফিরলেও ৪২ বলে ৭৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন তামিম। পরে ১১ বলে ২৮ রানের ঝড়ো একটি ইনিংস খেলেন ইমরুল কায়েসও।

বিডি-প্রতিদিন/১৯ জানুয়ারি, ২০১৯/মাহবুব

সর্বশেষ খবর