১২ ডিসেম্বর, ২০১৭ ০৯:০৯

এটা হচ্ছে ওদের ন্যাচারাল গেম: মাশরাফি

অনলাইন ডেস্ক

এটা হচ্ছে ওদের ন্যাচারাল গেম: মাশরাফি

সংগৃহীত ছবি

বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে দাপুটে জয় দিয়ে শিরোপার লড়াইয়ে ফাইনালে উঠেছে রংপুর রাইডার্স। আর টানা দুটি কোয়ালিফায়ারে জয় পাওয়ার কৃতিত্বটা সতীর্থদের দিলেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। 

সোমবার ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশের এই ক্রিকেট আইডল বলেন, আসলে টুর্নামেন্টের মাঝে যদি তাকাই তাহলে বলবো ফাইনাল খেলতে পারি সেটা চিন্তাও করতে পারিনি। কিন্তু ক্রেডিট পুরোটাই ছেলেদের দেওয়া উচিত। বিশেষ করে যারা আমাদের ওভারসিস খেলোয়াড় রয়েছে তাদেরও। তারা চেষ্টা করেছেন। আমাদের লোকাল যারা ছিল তারাও ভালো খেলেছে। আমি মনে করি পুরো দলগত প্রচেষ্টায় আমরা এ পর্যন্ত আসতে পেরেছি।

বিপিএলে যে ম্যাচে মাশরাফিরা কুমিল্লা ভিক্টোরিয়ানসকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছেন সেই ম্যাচে সামনে থেকে দলের হাল ধরেছেন দুই টপ অর্ডার জনসন চার্লস (১০৫ অপ.) ও ব্রেন্ডন ম্যাককালাম (৭৮)। মূলত এদিন তাদের ঝড়ো ইনিংসেই ১৯২ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় রংপুর। যা টপকাতে ১৫৬ রানেই থামে কুমিল্লার ইনিংস।

সতীর্থ এই ব্যাটসম্যানকে প্রশংসায় ভাসাতে এতোটুকুও কার্পণ্য করলেন না ম্যাশ। ‘যেভাবে ওরা আজ খেলেছে, এটা হচ্ছে ওদের ন্যাচারাল গেম। হয়তোবা একটা মিস হলে আউট হয়ে যেতে পারতো। এ জন্যই তারা এ ধরনের টুর্নামেন্টে সবার আগে ডাকগুলো পায়। নিজেদের দিনে ওরা যেকোনো দলকে ম্যাসিব আকারে ধ্বংস করতে পারে। প্রথম সেমিফাইনালে গেইল একাই করে দিয়েছে। আজ চার্লসের একটা ইনিংস একটা দলের জন্য যথেষ্ট হতে পারে। ম্যাককালাম এসে যেভাবে খেলেছে তাতে আমাদের বড় স্কোর গড়তে সুবিধা হয়েছে। মাঠে যে পরিমাণে শিশির ছিল তাতে এ স্কোর না হলে সমস্যা হতো।’

উল্লেখ্য, আজ সন্ধ্যা ছয়টায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ফাইনালে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে শিরোপার জয়ের লড়াইয়ে নামবে রংপুর রাইডার্স।

বিডিপ্রতিদিন/ ১২ ডিসেম্বর, ২০১৭/ ই জাহান

সর্বশেষ খবর