শিরোনাম
১২ ডিসেম্বর, ২০১৭ ২১:৪৪

দুর্দান্ত জয়ে চ্যাম্পিয়ন রংপুর

অনলাইন ডেস্ক

দুর্দান্ত জয়ে চ্যাম্পিয়ন রংপুর

ঢাকা ডায়নামাইটসকে ৫৭ রানে হারিয়ে বিপিএলের পঞ্চম আসরের শিরোপা ঘরে তুলেছে রংপুর রাইডার্স। এদিন প্রথমে ব্যাট করে ক্রিস গেইলের ১৪৬ রানের টর্নেডো ইনিংসের ওপর ভর করে ২০৬ রান করে ঢাকা। জবাব দিতে নেমে ১৪১ রানে গুটিয়ে যায় বিপিএলের চতুর্থ আসরের চ্যাম্পিয়নরা।

মঙ্গলবার দুপুরে টস হেরে ব্যাটিংয়ে নামে রংপুর রাইডার্স। শুরুটা অবশ্য ভালো হয়নি রংপুরের। দ্বিতীয় ওভারের পঞ্চম বলেই গত ম্যাচের সেঞ্চুরিয়ান জনসন চার্লসকে ফিরিয়ে দেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। যদিও এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি রংপুরের। ব্র্যান্ডন ম্যাককালামকে নিয়ে পুরো ২০ ওভার খেলেন গেইল। একই সঙ্গে চলে চার ও ছক্কার ফুলঝুড়ি। ৩৩ বলে অর্ধশতকের পর ৫৭ বলে সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১৬৯ বলে ১৮ ছক্কা এবং ৫ চারে ১৪৬ রানে অপরাজিত থাকেন গেইল। ম্যাচ সেরা ও সিরিজ সেরার পুরস্কারও উঠেছে তার হাতে।

অপরপ্রান্তে গেইলের মতো বিধ্বংসী না হলেও ৪৩ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন সাবেক কিউই অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককালাম। ঢাকার বোলারদের মধ্যে উইকেট না পেলেও সফল বোলার সুনীল নারাইন। মাঠে গেইল ঝড়ের পরও নিজের ৪ ওভারে দিয়েছেন মাত্র ১৮ রান।

২০৭ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে কোনো রান যোগ হওয়ার আগেই ফিরে যান ঢাকার ওপেনার মেহেদি মারুফ। স্কোরবোর্ডে এক রান যোগ হতেই নেই ইংলিশ ব্যাটসম্যান লিয়াম ডেনলি। এভাবে ধারাবাহিক বিরতিতে উইকেট হারানো ঢাকা ২০ ওভারে ১৪৯ রানে থামে। ঢাকার হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন জহুরুল ইসলাম। ৩৮ বলে ২ ছক্ক ও ৪ চারে এই রান করেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। এছাড়া সাকিব ২৬, এভিন লুইস ১৫ ও সুনীল নারাইন ১৪ রান করেন। 

রংপুরের হয়ে সোহাগ গাজী, নাজমুল হাসান ও ইসুদু উদানা প্রত্যেকে দুটি করে উইকেট লাভ করেন। এছাড়া মাশরাফি, রুবেল ও বোপরা একটি করে উইকেট নেন। 

বিডি-প্রতিদিন/১২ ডিসেম্বর, ২০১৭/মাহবুব

সর্বশেষ খবর