Bangladesh Pratidin

প্রকাশ : ১৩ ডিসেম্বর, ২০১৭ ০৬:৪০ অনলাইন ভার্সন
আপডেট : ১৩ ডিসেম্বর, ২০১৭ ১০:২৪
টি-২০ ক্রিকেটে নিজেকে ‘বস’ দাবি করলেন গেইল
অনলাইন ডেস্ক
টি-২০ ক্রিকেটে নিজেকে ‘বস’ দাবি করলেন গেইল
ফাইল ছবি

রংপুর রাইডার্সের ব্যাটিং সেনসেশন ক্রিস গেইল নিজেকে ‘বস’ উপাধিতে ভূষিত করলেন। বিপিএলের ফাইনালে রংপুর রাইডার্সের জয়ের পর সংবাদ সম্মেলনে গেইল বলেন, ‘টি-টোয়েন্টির বিশ্বে আমিই একমাত্র বস। আমার দ্বিতীয়টি নেই। আমিই সব সময়ের সেরা।

পরিসংখ্যানও অবশ্য গেইলেরই পক্ষেই কথা বলছে।  আইপিএলে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে অপরাজিত ১৭৫ রানের ইনিংস খেলেছিলেন গেইল। সেবার তিনি মেরেছিলেন ১৭টি ছক্কা। বিপিএলে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসে ১৪৬ রানের ইনিংসটিও তার। টি-টোয়েন্টিতে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কা ১৮টি এখন গেইলের দখলে।

ঢাকার বিপক্ষে এই সেঞ্চুরির মধ্য দিয়ে ক্যারিবিয়ান দ্বীপের এই তারকা টি-টোয়েন্টিতে নিজের ঝুলিতে পুরেছেন ২০তম সেঞ্চুরি। সেই সঙ্গে টি-টোয়েন্টিতে প্রথম ক্রিকেটার হিসেবে তিনি ছুঁয়ে ফেলেছেন ১১ হাজার রানের মাইলফলক। 

১১ হাজার রানের মাইলফলক সম্পর্কে গেইল বলেন, ‘এটি একটি দারুণ অর্জন। আমি এটা দর্শকদের জন্যই করি। আমার বয়স ৩৮ বছর। কিন্তু তারপরও মানুষ আমাকে ওভাবেই দেখতে পছন্দ করে। যতদিন পারবো, আমি আমার ভক্তদের আনন্দ দিয়ে যাবো।’

৬৯ বলে ১৪৬ রানের ইনিংসের প্রসঙ্গ উঠতেই কিছুটা স্মিত হেসে গেইল আবার বাংলাদেশে আসার আশাবাদ ব্যক্ত করেন, বলেন ‘আগামী বিপিএলেও আপনাদের আনন্দের উপলক্ষ হয়ে আসবো।’

 

বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

up-arrow