১৭ জানুয়ারি, ২০১৬ ১৬:২৩

জবি শিক্ষকদের আন্দোলনে বিভক্তি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জবি শিক্ষকদের আন্দোলনে বিভক্তি

স্বতন্ত্র পে-স্কেলের দাবিতে পূর্ণ দিবস কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতি। কর্মবিরতি চলাকালে আজ রবিবার বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে সকাল থেকে দুপুর পর্যন্ত অবস্থান কর্মসূচিসহ সমাবেশও করেন তারা। আন্দোলন থেকে সরে গিয়ে শিক্ষকদের একটি অংশ ক্লাস-পরীক্ষা নিয়েছেন। তবে কর্মবিরতিতে বেশিরভাগ বিভাগের ক্লাস-পরীক্ষা বন্ধ ছিল।  

প্রত্যক্ষদর্শীরা জানায়, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নূরে আলম আব্দুল্লাহর পরিচালনায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে ২০-২৫ জন শিক্ষক অবস্থান করে সমাবেশ করেন। এসময় সেখানে বক্তব্য রাখেন সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল হোসেন, সাবেক সহ-সভাপতি অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী, প্রক্টর ড. নূর মোহাম্মদসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা। শরিক না হয়ে শিক্ষকদের একটি অংশ আন্দোলন থেকে সরে গিয়ে ক্লাস-পরীক্ষা নেওয়া শুরু করেছেন। বিদ্রোহী অংশের শিক্ষক নেতা ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. আব্দুর রউফ অষ্টম সেমিস্টারের শিক্ষার্থীদের ডেকে এনে ক্লাস-পরীক্ষা নেন।

এ বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সাইফুদ্দিন আহমেদ বলেন, ‘এখানে সব শিক্ষকের মর্যাদার লড়াই। আমরা কাউকে আন্দোলনে অংশ নিতে বাধ্য করছি না। কেউ যদি সরে গিয়ে ক্লাস-পরীক্ষা নেয় সেটা তার ব্যক্তিগত ব্যাপার।’

 


বিডি-প্রতিদিন/১৭ জানুয়ারি ২০১৬/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর