১৯ জানুয়ারি, ২০১৬ ১৬:২২

ইবির ফোকলোর বিভাগের নতুন সভাপতি ড. আসকারি

ইবি প্রতিনিধি

ইবির ফোকলোর বিভাগের নতুন সভাপতি ড. আসকারি

ইসলামী বিশবিদ্যালয়ের ইংরেজী বিভাগের শিক্ষক প্রফেসর ড. রাশিদ আসকারি সদ্য চালু হওয়া ফোকলোর বিভাগের নতুন সভাপতি হিসেবে নিয়োগ পেয়েছেন। মঙ্গলবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড.আবদুল হাকিম সরকার তাকে এ পদে নিয়োগ দিয়েছেন বলে রেজিস্ট্রার এম এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন। 

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে, ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে চালু হয় ফোকলোর বিভাগের কার্যক্রম। প্রফেসর ড. শাহিনুর রহমানকে ওই বিভাগের প্রথম সভাপতি হিসেবে নিয়োগ দেওয়া হয়। তবে তিনি গত ১৭ জানুয়ারি ব্যক্তিগত কারণ দেখিয়ে ওই পদ থেকে পদত্যাগ করেন। ফোকলোর বিভাগে সভাপতি পদ শূণ্য থাকায় ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার এক জরুরি বৈঠকের মাধ্যমে ইংরেজী বিভাগের শিক্ষক প্রফেসর ড. রাশিদ আসকারিকে ফোকলোর নতুন সভাপতি হিসেবে নিয়োগ দেন।

নতুন সভাপতি প্রফেসর ড. রাশিদ আসকারি বলেন, নতুন এই বিভাগটির সভাপতি পদ শূন্য থাকায় প্রশাসন আমাকে নিয়োগ দিয়েছেন। সে জন্য প্রশাসনকে ধন্যবাদ জানাচ্ছি। সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সাথে যাতে আমি দায়িত্ব পালন করতে পারি সে জন্য সকলের সহযোগিতা কামনা করছি।

এর আগে প্রফেসর ড. আসকারি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব, ইবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, ইংরেজী বিভাগের সভাপতিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি দেশবরণ্য কলামিস্ট হিসেবে পরিচিত।


বিডি-প্রতিদিন/ ১৯ জানুয়ারি, ২০১৬/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর