২৪ জানুয়ারি, ২০১৬ ১৬:১৫
ইভটিজিং ঠেকাতে শিক্ষক লাঞ্ছিত

জাবিতে ছাত্রলীগ কর্মীকে কারণ দর্শানোর নোটিশ

জাবি প্রতিনিধি:

জাবিতে ছাত্রলীগ কর্মীকে কারণ দর্শানোর নোটিশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ইভটিজিংয়ে বাধা দেওয়ায় এক শিক্ষক লাঞ্ছিত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে অভিযুক্ত তিন ছাত্রলীগ কর্মীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার লাঞ্ছিত শিক্ষক অধ্যাপক মোজাহিদুল ইসলামের লিখিত অভিযোগের প্রেক্ষিতে এ নোটিশ পাঠানো হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা। তিনি বলেন, অভিযুক্তদের তিন কর্মদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। এ সময়ের মধ্যে জবাব দিতে ব্যর্থ হলে তাদেরকে সাময়িক বহিষ্কার করে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

অভিযুক্ত তিন ছাত্রলীগ কর্মী হলেন মো.আবু সাদাত সায়েম (৪০তম ব্যাচ, সরকার ও রাজনীতি বিভাগ), জামশেদ আলম (৪৩তম ব্যাচ, আন্তজার্তিক সম্পর্ক বিভাগ) ও জাহিদ হাসান (বাংলা বিভাগ, ৪৩তম ব্যাচ)। এরা সবাই বিশ্ববিদ্যালয়ের আল-বেরুনী হলের আবাসিক ছাত্র। 

এর আগে শনিবার দুপুরে ইতিহাস বিভাগের অধ্যাপক মোজাহিদুল ইসলাম লাঞ্ছনার বিচার চেয়ে প্রক্টর বরাবর একটি অভিযোগপত্র দেন। ওই অভিযোগপত্রে তিনি বলেন, বৃহস্পতিবার বিকাল পাঁচটার দিকে চৌরঙ্গীর মোড়ে বিশ্ববিদ্যালয়ের তিনজন শিক্ষার্থী কর্তৃক বহিরাগত এক ছাত্রী নিপীড়ন ও তার বন্ধু মারধরের শিকার হয়। উক্ত ঘটনা থামাতে গিয়ে আমি ওই তিন শিক্ষার্থীর দ্বারা লাঞ্ছনার শিকার হই। উক্ত ঘটনা সম্পর্কে আমার সুনির্দিষ্ট অভিযোগগুলো হলো- একজন পুরুষ শিক্ষার্থী কর্তৃক একজন নারী শিক্ষার্থী আক্রান্ত হয়, যা স্পষ্টত যৌন নিপীড়ন, ‘দু’জন শিক্ষার্থী কর্তৃক ওই মেয়েটির সঙ্গে থাকা ছেলেটিকে মারধর করা হয় এবং ঘটনা থামাতে গিয়ে আমি আক্রমণকারী তিন শিক্ষার্থী দ্বারা লাঞ্ছিত হই। অধ্যাপক মোজাহিদ এসব অভিযোগ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য প্রক্টরকে অনুরোধ জানান। 

 

বিডি-প্রতিদিন/ ২৪ জানুয়ারি, ২০১৬/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর