২৫ জানুয়ারি, ২০১৬ ১৮:১৪

ইবিতে দলীয় নেতাকে ধাওয়া করল ছাত্রলীগ কর্মীরা

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

ইবিতে দলীয় নেতাকে ধাওয়া করল ছাত্রলীগ কর্মীরা

নিজ দলীয় কর্মীরা ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক শাহিনুর রহমান শাহিনকে ধাওয়া করেছে বলে জানা গেছে।

সোমবার সকাল ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে এ ঘটনা ঘটে। ধাওয়া খেয়ে শাহিন প্রক্টরের কার্যলয়ে অবস্থান নেয়।

প্রত্যক্ষদর্শী ও ক্যাম্পাস সূত্রে জানা যায়, সকাল ১১ টার দিকে প্রশাসন ভবনের সামনে থেকে ছাত্রলীগের কয়েক জন কর্মী ও বহিরাগতরা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক শাহিনুর রহমান শাহিনকে ধাওয়া করে। ছাত্রলীগ কর্মী হাফিজ, সোহেল ও হালিমের নেতৃত্বে ২০-২৫ জন ছাত্রলীগ কর্মী ও বহিরাগত লাঠিসোটা নিয়ে ধাওয়া দিলে সে প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমানের কার্যলয়ে আশ্রয় নেয়। তবে কি কারনে তাকে ধাওয়া করে হয়েছে তা সঠিক ভাবে জানা যায়নি।

এ বিষয়ে শাহিন বলেন, ক্যাম্পাসে আসার পথে এক শিক্ষার্থীর সাথে কথা কাটাকাটি হয়। কিন্তু ক্যাম্পাসে এসেই তা মিমাংসা হয়ে যায়। তারা পূর্বপরিকল্পিত ভাবে আমাকে খুঁজতে থাকে। আর সে সময় আমি প্রক্টর স্যারের রুমে অবস্থান করছিলাম।

অন্যদিকে হাফিজের অভিযোগ, ঝিনাইদহ থেকে ক্যাম্পাসগামী বিশ্ববিদ্যালয়ের বাসে গাড়াগঞ্জ থেকে ইংরেজী বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের জাহিদ নামের এক শিক্ষার্থী উঠতে চাইলে শাহিন তাকে বাধা দেয়। এমনকি তাকে না নিয়েই বাস ক্যাম্পাসে আসে। এজন্যই আমরা তাকে ধাওয়া করি। তবে পরবর্তীতে বিষয়টি মিমাংসা করা হয়েছে।

অভিযোগ উঠেছে, বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করে টেন্ডারপ্রক্রিয়ায় ঝামেলা করতে ছাত্রলীগের সাবেক এক নেতার নির্দেশে পূর্বপরিকল্পিত ভাবে এ ঘটনা ঘটানো হয়েছে।

এ বিষয়ে প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান বলেন, “ছাত্রলীগের নেতা-কর্মীরা বসে বিষয়টি সমাধান করেছে। এখন ক্যাম্পাস পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।”

বিডি-প্রতিদিন/ ২৫ জানুয়ারি ১৬/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর