১২ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:০৪

নোবিপ্রবি'র কৃষি বিভাগের চেয়ারম্যানকে বহিষ্কার

নোয়াখালী প্রতিনিধি:

নোবিপ্রবি'র কৃষি বিভাগের চেয়ারম্যানকে বহিষ্কার

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) এগ্রিকালচার বিভাগের চেয়ারম্যান  প্রফেসর মেহেদী হাসান রুবেলকে বহিষ্কার ও ২ সহকারীকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার প্রফেসর মমিনুল হক তাদেরকে অব্যাহতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এগ্রিকালচার বিভাগে ২০১৫ সালের ২৮ জুলাই এই শিক্ষককে ৩ বছরের জন্য এই পদে নিয়োগ দেয়া হয়। কিন্তু কোনো কারণ না দেখিয়ে ১০ ফেব্রুয়ারি রেজিস্ট্রার অফিস থেকে সংশ্লিষ্ট বিভাগে তার অব্যাহতির বিষয়ে একটি নোটিস পাঠানো হয়। যা বৃহস্পতিবার সকালে বিভাগে পৌঁছে। কিন্তু তাতে কোনো কারণ উল্লেখ ছিলো না বলে একটি সুত্র জানায়।

এই বিষয়ে মেহেদী হাসান বলেন বিভাগ কে অবহিত না করে সম্পূর্ণ অবৈধ ভাবে কোনো নিয়মনীতির তোয়াক্কা না করে শিক্ষক নিয়োগ দিচ্ছেন উপাচার্য, এর প্রতিবাদ করায় আমাকে চেয়ারম্যান পদ থেকে বহিষ্কার করেছেন, অথচ সংসদে পাশ হওয়া আইনে উল্লেখ আছে একজন চেয়ারম্যান তিন বছরের জন্য নিয়োগ পাবেন, মেয়াদ শেষ হওয়ার আগে চেয়ারম্যান কে অপসারণ করার কোনো ক্ষমতা উপাচার্যের নেই।

এক সূত্র জানায়, বিশ্ববিদ্যালয় প্রশাসন বিভাগীয় প্রধানের সাথে যোগাযোগ না করে কয়েকটি বিভাগে শিক্ষক নিয়োগ দেয়। যা শিক্ষক নিয়োগ আইন পরিপন্থী। এ নিয়ে প্রতিবাদ করায় তাকে অব্যাহতি দেয়া হয়।

সূত্র আরো জানায়, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক্স বিভাগের ৪ জন শিক্ষককে শোকজ দেয়া হয় একই কারণে। একই কারণে দুই শিক্ষিকাকে অ্যাসিস্ট্যান্ট প্রোক্টর ও অ্যাসিস্ট্যান্ট প্রভোস্ট পদ থেকে অব্যাহতি দেয়া হয়।

আর দুই শিক্ষিকার বিষয়ে বলেন, দায়িত্বে অবহেলার দায়ে তাদেরকে অব্যাহতি দেয়া হয়।

বিডি-প্রতিদিন/ ১২ ফেব্রুয়ারি ১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর