১৩ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:৫০

২৬তম বসন্তে শাবিপ্রবি

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

২৬তম বসন্তে শাবিপ্রবি

বর্ণাঢ্য আনন্দ র‌্যালি, অনুষ্ঠান, আয়োজনের মধ্য দিয়ে শনিবার পালিত হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী।

শাবিপ্রবি পদার্পন করল ২৬তম বসন্তে। ব্যাপক উৎসাহ-উদ্দিপনা নিয়ে দিনটি পালন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা, কর্মকর্তা-কর্মচারীরা। আয়োজনের মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, কেককাটা, র‌্যালিসহ নানা কর্মসূচি।  

শনিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো.আমিনুল হক ভুইয়ার নেতৃত্বে আনন্দ র‌্যালিটি প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে শেখ ওয়াজেদ মিয়া আই.আই.সি.টি ভবনের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে উপাচার্য ড. মো. আমিনুল হক ভূইয়া সংক্ষিপ্ত বক্তব্যে সকলকে বিশ্ববিদ্যালয় দিবস ও ১লা ফাল্গুনের শুভেচ্ছা জানান এবং বিশ্ববিদ্যালয়কে আরো সামনে এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, ১৯৯১ সালের ১লা ফাল্গুন ৩টি বিভাগে ১২০ জন শিক্ষার্থী নিয়ে বিশ্ববিদ্যালয়ের আনুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম শুরু করে শাবিপ্রবি। বর্তমানে ২৬টি বিভাগে প্রায় ১০হাজার শিক্ষার্থী রয়েছে।

বিডি-প্রতিদিন/ ১৩ ফেব্রুয়ারি ১৬/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর