২৫ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:২৮

পদ বঞ্চিত জবি ছাত্রলীগের বিক্ষোভ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

পদ বঞ্চিত জবি ছাত্রলীগের বিক্ষোভ

বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে গুরুত্বপূর্ণ কোনো পদ না দেওয়ায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার দুপুর একটার দিকে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার’ ব্যানারে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে তারা শহীদ মিনারের সামনে মানববন্ধন করে।

এসময় ছাত্রলীগ নেতারা বলেন, রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সব সময় জমিয়ে রাখে জবি ছাত্রলীগের নেতা-কর্মীরা। এছাড়া ঢাকা মহানগর আওয়ামী লীগ ও ছাত্রলীগের যে কোন অনুষ্ঠানে জবি ছাত্রলীগের নেতা-কর্মীদের দ্বারা লোক সমাগম হয়। তাই ত্যাগী এই জবি ছাত্রলীগের নেতা-কর্মীদের গুরুত্বপূর্ণ পদ না দেওয়ায় হতাশ আমরা।

তারা এও অভিযোগ অভিযোগ করেন, ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম ছাত্রসংগঠন ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী ২৫১ সদস্যের কেন্দ্রীয় কমিটি হওয়ার কথা থাকলেও গঠনতন্ত্র না মেনে গত সোমবার কমিটি গঠন করা হয়েছে ৩০১ সদস্যের। এতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ছাত্রলীগের চতুর্থ গুরুত্বপূর্ণ জেলা শাখা হওয়া সত্তেও নাম মাত্র আটটি পদে কেন্দ্রীয় কমিটিতে স্থান পেয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শতাধিক, ঢাকা কলেজের ৪২ জনকে কেন্দ্রীয় কমিটিতে রাখা হয়েছে।

এতে বক্তব্য দেন জবি ছাত্রলীগের সহ-সভাপতি হিমেলুর রহমান, মাইনুল হাসান সজীব, রাসেল আহমেদ এবং আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নুর মোহাম্মদ রাহুল প্রমুখ।


বিডি-প্রতিদিন/২৫ ফেব্রুয়ারি, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর