২৫ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:২৯

রাবিতে শিবির সন্দেহে ২ ছাত্র আটক

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবিতে শিবির সন্দেহে ২ ছাত্র আটক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিবির সন্দেহে রবিউল আউয়াল ও রায়হান নামের ২ শিক্ষার্থীকে আটক করেছেন পুলিম্

বৃহস্পতিবার দুপুরে ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মাধ্যমে দুই শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ করে।

আটককৃতরা হলেন বিশ্ববিদ্যালয়ের ভাষা বিভাগের (সংস্কৃত) দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রবিউল আউয়াল ও পরিস্যংখান বিভাগের রায়হান। তারা দু'জনেই শাহ মখদুম হলের ২০২ নং কক্ষে থাকতেন।

জানা যায়, তাদের চলাফেরায় সন্দেহ হলে হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে জিজ্ঞাসাবাদ করে। পরে বিষয়টি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসানকে জানালে তার উপস্থিতিতে তাদের জিজ্ঞাসাবাদ শেষে পুলিশে দেওয়া হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান জানান, তারা ওই হলে কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অবস্থান করছিল। তাদের জিজ্ঞাসাবাদ শেষে সন্দেহ হলে পুলিশে সোপর্দ করা হয়।’

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর বলেন, দুই শিক্ষার্থী শিবিরের সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আমাদের কাছে তুলে দিয়েছে। বিষয়টা ক্ষতিয়ে দেখা হচ্ছে।

ঘটনার বিষয়ে রাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু বলেন, ‘রবিউলের ফেসবুক ঘেঁটে দেখা গেছে, সে শিবিরের নেতাকর্মীদের সাথে যোগাযোগ করতেন। এছাড়া তার কাছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মীদের তালিকা পাওয়া গেছে। আর রায়হানকে সন্দেহ করে আটক করা হয়েছে।’

বিডি-প্রতিদিন/২৫ ফেব্রুয়ারি, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর