২৭ নভেম্বর, ২০১৬ ১৭:০৬

শাবিতে ভর্তি জালিয়াতি, আটকদের বিরুদ্ধে মামলা

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

শাবিতে ভর্তি জালিয়াতি, আটকদের বিরুদ্ধে মামলা

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-'১৭ সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ১০জনের বিরুদ্ধে মামলা করেছে জালালাবাদ থানা পুলিশ। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার দিনভর অভিযান চালিয়ে ক্যাম্পাস ও শহরের বিভিন্ন স্থান থেকে ভর্তি জালিয়াতি চক্রের এসব সদস্যকে অত্যাধুনিক ডিভাইসসহ আটক করা হয়।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার হোসেন জানান, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের একজন ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীসহ মোট দশজনের বিরদ্ধে পাবলিক পরীক্ষা অপরাধ আইনের অধীনে মামলা করা হয়েছে। আটকদের জেলহাজতে পাঠানো হয়েছে।

এদিকে জাতিয়াতির ঘটনা তদন্তে অধ্যাপক আখতারূল ইসলামকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ইশফাকুল হোসেন।

কমিটির অন্য সদস্যরা হলেন সিন্ডিকেট সদস্য অধ্যাপক কবির হেসেন, ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক রাশেদ তালুকদার, ভর্তি কমিটির সদস্য সচিব অধ্যাপক এএইসএম বেলায়েত হোসেন, শাহপরাণ হল প্রভোস্ট শাহেদুল হোসাইন। কমিটিকে যত দ্রত সম্ভব প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে সোমবার সকাল ১১টায় ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন ভর্তি কমিটির সদস্য সচিব অধ্যাপক এএইসএম বেলায়েত হোসেন।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর